Sunday 25th of October 2020 02:12:09 AM
Friday 22nd of May 2015 06:05:24 PM

সৌদির মসজিদে আত্মঘাতি হামলাঃনিহত-২৫ আহত-অর্ধশত

অপরাধ জগত, আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সৌদির মসজিদে আত্মঘাতি হামলাঃনিহত-২৫ আহত-অর্ধশত

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২মেঃ পবিত্র জুমার দিনে  নামাজ চলাকালে সৌদি আরবের একটি শিয়া মুসলিমদের মসজিদে আত্মঘাতি বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫ জন নিহত এবং আরও অর্ধশতাধিক আহত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দেশটির পূর্বাঞ্চলীয় প্রদেশের ওই মসজিদে হামলার ঘটনা ঘটেছে বলে আন্তর্জঅতিক গণমাধ্যমের খবরে জানা গেছে। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিদেনে বলা হয়, কাতিফ জেলার আল কাদেহ গ্রামের ইমাম আলী মসজিদে  আজ শুক্রবার দুপুরে বড় ধরনের বোমার বিস্ফোরণ ঘটে।

সে সময় মসজিদে অন্তত দেড়শ মানুষ জুমার নামাজ পড়ছিলেন। বিস্ফোরণে অন্তত ৩০ জন হতাহত হয়েছেন বলে তার ধারণা। তবে তাৎক্ষণিকভাবে কেউ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।সৌদি আরব নেতৃত্বাধীন আরব জোট পাশের দেশ ইয়েমেনে যখন শিয়া  বিদ্রোহীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে, ঠিক তখনই এ আত্মঘাতি বোমা হামলা ঘটল।
মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ এ দেশটির সংখ্যালঘু শিয়াদের একটি বড় অংশের বসবাস পূর্বাঞ্চলীয় প্রদেশের কাতিফ ও আল-আশা জেলায়। এ দুটি জেলার শিয়াদের বিভিন্ন সময়ে অধিকারের দাবিতে সরকারবিরোধী বিক্ষোভও দেখা গেছে। তবে সেখানে কোনো শিয়া মসজিদে হামলার ঘটনা এই প্রথম।  ইরাক, সিরিয়াসহ মধ্যপ্রাচ্যের বড় একটি এলাকায় খিলাফত ঘোষণা করা ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিরাও একাধিকবার সৌদি আরবে হামলার হুমকি দিয়েছে। সুন্নি মতাদর্শের সৌদি রাজ পরিবার আইএসের কর্মকাণ্ডের নিন্দা জানিয়ে আসছে।
এছাড়া লেবাননের হিজবুল্লাহ আল-মানার টেলিভিশনের প্রচারিত ছবিতে দেখা যায়, মসজিদের ভেতরে হেলে পড়া খুঁটির সাথে ভাঙা কাচ ও কংক্রিটের টুকরো পড়ে আছে। মেঝেতে সারি বেঁধে রাখা হয়েছে কয়েকটি মৃতদেহ। ওই মসজিদে উপস্থিত কামাল জাফর হাসান বলেন, নামাজের ১ম রাকাত চলার মধ্যেই বিস্ফোরণ ঘটে। পক্ষান্তরে কাতার ভিত্তিক আলজাজিরা জানিয়েছে, সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থাও এ হামলার ঘটনা স্বীকার করেছে। তবে এ বিষয়ে কোনো বিস্তারিত তথ্য তারা তাৎক্ষণিকভাবে  প্রকাশ করেনি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc