Saturday 26th of September 2020 08:30:23 AM
Friday 3rd of January 2014 05:43:58 PM

সৌদিতে অবৈধদের বৈধ হওয়ার মেয়াদ আবারও ২ মাস বৃদ্ধি

আন্তর্জাতিক, নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সৌদিতে অবৈধদের বৈধ হওয়ার মেয়াদ আবারও ২ মাস বৃদ্ধি

আমারসিলেট24ডটকম,০৩জানুয়ারীঃ  সৌদি সরকার সে দেশের অবৈধ  লক্ষাধিক অভিবাসীদের বৈধ হওয়ার মেয়াদ ২ মাস বৃদ্ধি করেছে। এর আগে সাত মাসের বেঁধে দেওয়া মেয়াদের মধ্যেও যারা নিজেদের কাগজপত্র বৈধ করতে পারেননি, তাদের কথা বিবেচনা করে আরো ২ মাস সময় দিয়েছে দেশটির পাসপোর্ট অধিদপ্তর।
সৌদি আরবের পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক সুলেইমান আল-ইয়াহিয়া বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স মুহাম্মাদ বিন নাইফ এ সংক্রান্ত একটি নির্দেশ জারি করেন। যারা গতবার বেধে দেওয়া সাত মাস সময়ের মধ্যে এ সুযোগ নিতে পারেননি, তাদের আগামী ১ মার্চের মধ্যে দেশটির শ্রম মন্ত্রণালয় থেকে বৈধ কাগজপত্র করে নিতে হবে।
ইংরেজি দৈনিক আরব নিউজ জানায়, সৌদিতে এখনো বহু অভিবাসী আছেন যারা গতবারের শেষ সময় ৩ নভেম্বরের মধ্যে তাদের বসবাসের স্থান সংকুলান ছাড়াও বিভিন্ন সমস্যার সমাধান করতে পারেননি।
অভিবাসীদের মধ্যে অনেকে আছেন যাদের কাগজপত্র বৈধতা পেতে জমা দেওয়া হয়েছিল, কিন্তু সেগুলোর কাজ শেষ করার আগেই নির্ধারিত সময় ফুরিয়ে যায়। বৈধকরণের মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর এসব অভিবাসীদের দুই বছরের জেলসহ এক লাখ সৌদি রিয়েল জরিমানার বিধান রাখা হয়েছে।
একটি সূত্র থেকে জানা যায়, সাত মাস সময়ের মধ্যে সৌদিতে বসবাসরত প্রায় ৪০ লাখ অবৈধ অভিবাসী নিজেদের বৈধ করেছেন। এরপরও ১০ লাখ মানুষ অবৈধভাবে বাস করছেন সৌদি আরবে।
সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে আরও বলা হয়েছে, যারা বৈধতা অর্জন করতে পারবেন না, তাদের ধরতে সৌদির সকল প্রাইভেট প্রতিষ্ঠানকে ১০টি নির্দিষ্ট বিষয়ের তথ্য নতুনভাবে সরকারের সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে বলা হয়েছে। এর মধ্যে প্রতিষ্ঠানের ঠিকানা, প্রতিষ্ঠানে কর্মরতদের নাম-ঠিকানা, লাইসেন্স নবায়ন, কর্মচারীদের অন্য শাখায় স্থানান্তরের তথ্যসহ কয়েকটি বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানানো হয়।সূত্রঃইউএনবি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc