Wednesday 30th of September 2020 11:44:53 PM
Thursday 24th of September 2015 03:05:58 PM

সৌদিতে মিনায় পদদলিত হয়ে ৭১৭ হাজীর মৃত্যুঃআহত-৮০৫

আন্তর্জাতিক, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সৌদিতে মিনায় পদদলিত হয়ে ৭১৭ হাজীর মৃত্যুঃআহত-৮০৫

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪সেপ্টেম্বরঃ সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আবারো হতাহত হয়েছেন শত শত হাজি। পবিত্র মক্কার বাইরে মিনায় এবার এ ঘটনা ঘটেছে। মিনায় শয়তানকে প্রতীকি পাথর মারার সময় ভিড়ের চাপে অন্তত  ৭১৭ জন নিহত ও ৮০৫ জন আহত হয়েছেন। সৌদি আরবের বেসামরিক প্রতিরক্ষা দপ্তরের বরাত দিয়ে দেশটির আল-আখবারিয়া টেলিভিশন চ্যানেল হতাহতের এ সংখ্যা জানিয়েছে।

হজের আনুষ্ঠানিকতা শুরুর প্রথম দিকে মক্কার পবিত্র মসজিদুল হারামে ক্রেন ভেঙে অন্তত ১০০ জন নিহত ও ২০০ মানুষ আহত হওয়ার কয়েকদিন পর মিনায় পদদলিত হয়ে হাজি নিহতের ঘটনা ঘটলো। খবরে জানা গেছে মিনায় উদ্ধার কাজ চলছে।প্রায় ২০ লক্ষ মুসলমান এ বছর হজ্জ পালন করছেন। সৌদি থেকে একটি সূত্রে জানা গেছে বাংলাদেশী হাজীদের মধ্য থেকে হাজী মারা গেছেন তবে এখনো নাম পরিচয় ও সংখ্যা জানা সম্ভব হয়নি।

উল্লেখ্য,এ’মাসের ১১ তারিখে মক্কার মসজিদ আল-হারাম-এ একটি বড় ক্রেন ভেঙ্গে পরলে ১০৭জন নিহত হয়েছেন।মসজিদ আল-হারাম-এ নামাজিদের সংখ্যা প্রতি বছর বৃদ্ধি পাওয়ায় গত বছর সৌদি কর্তৃপক্ষ মসজিদ সম্প্রসারণের কাজ শুরু করে।যে ক্রেন মসজিদের ছাদ ভেঙ্গে পরে সেটা সম্প্রসারণের কাজে ব্যবহার করা হচ্ছিল।ইসলাম ধর্মের সব চেয়ে পবিত্র এই মসজিদের কেন্দ্রস্থলে কা’বা অবস্থিত, যার দিকে মুখ করে মুসলমানরা নামায পড়েন। আপডেট সন্ধ্যা ৭ টায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc