Monday 21st of September 2020 03:03:52 AM
Monday 9th of December 2013 07:49:29 PM

সোভিয়েতে লেনিনের মূর্তি ভেঙ্গে ফেলা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সোভিয়েতে লেনিনের মূর্তি ভেঙ্গে ফেলা হয়েছে

আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ কিয়েভে বিক্ষোভরত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সমর্থকরা সোভিয়েত ইউনিয়নের  প্রতিষ্ঠাতা ভ্লাদিমির লেনিনের মূর্তি ভেঙ্গে ফেলেছে। রবিবার এ ঘটনা ঘটানো হয়েছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা যায়। খবরে বলা হয়, বিক্ষোভকারীদের সঙ্গে প্রেসিডেন্ট ভিকতর ইয়ানুকোভিচ সরকারের অচলাবস্থায় ক্রমবর্ধমান উত্তেজনার প্রেক্ষিতে একটি নতুন বিক্ষোভ চলাকালে এ ঘটনা ঘটে। কয়েক হাজার বিক্ষোভকারী এতে অংশ নেয়। প্রেসিডেন্ট ইয়ানুকোভিচ ক্রেমলিনের চাপে ইইউর সঙ্গে একটি চুক্তি নাকচ করার প্রতিবাদে বিক্ষোভকারীরা কিয়েভের প্রাণকেন্দ্রে অবস্থিত ইন্ডিপেন্ডেন্স স্কয়ারে জমায়েত হয়েছে। ২০০৪ সালের অরেঞ্জ রেভ্যুলুশনের পর থেকে এটাই ইউক্রেনে সংঘটিত সবচেয়ে বড় প্রতিবাদ।
প্রতিবাদকারীরা ৩.৪ মিটার (১১ ফুট) দীর্ঘ লেনিনের মূর্তির গলায় দড়ি বেঁধে টেনে হেঁচড়ে ভেঙ্গে ফেলে। বিক্ষোভকারীদের মধ্যে বেশ কয়েকজন মুখোশ পড়েছিল। এ সময় অনেকের হাতে উগ্র-জাতীয়তাবাদী সবোদা (মুক্তি) পার্টির পতাকা ছিল। এ সময় তারা চিৎকার করে বলে ‘এই কমিউনিস্টকে ফাঁসিতে ঝোলাও’। প্রায় ১ হাজার ৫০০ বিক্ষোভকারী ইউক্রেনের জাতীয় পতাকা ও যুদ্ধকালীন কমিউনিস্ট বিরোধী ইউক্রেনিয়ান ইনসার্জেন্ট আর্মির লাল-কালো ব্যানার টানায়। পুলিশ এ ঘটনা খতিয়ে দেখতে একটি তদন্ত শুরু করা হয়েছে বলেও খবরে জানানো হয়েছে বলে একটি ইন্টারনেট থেকে জানা যায়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc