Saturday 7th of December 2019 02:44:33 PM
Sunday 4th of August 2019 02:54:00 PM

সোনাকান্দা দুর্গে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার আজ 

বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সোনাকান্দা দুর্গে ধারণকৃত ‘ইত্যাদি’র পুনঃপ্রচার আজ 

আজ ০৪ আগস্ট, রবিবার-রাত ১০টার ইংরেজি সংবাদের পর প্রচারিত হবে নারায়ণগঞ্জের সোনাকান্দা দুর্গে ধারণকৃত ইত্যাদির একটি পর্ব। নারায়ণগঞ্জ বন্দর উপজেলায় অবস্থিত মোঘল স্থাপত্যের অনুপম নিদর্শন সোনাকান্দা দুর্গের সামনে হাজার হাজার দর্শক নিয়ে প্রশংসিত এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছিল ২০১০ সালের অক্টোবর মাসে।
বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে ছিল বেশ কয়েকটি হৃদয়ছোঁয়া প্রতিবেদন। নারায়নগঞ্জ এবং সোনাকান্দা দুর্গের ইতিহাস, ঐতিহ্য’র উপর ছিল একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন। নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী, সবার প্রিয় জামদানী শাড়ি ও রূপগঞ্জ থানার নোয়াপাড়া হাটে জামদানির ব্যতিক্রমধর্মী কেনাবেচার উপর রয়েছে একটি তথ্যবহুল প্রতিবেদন।
এবারের ইত্যাদিতে সংকলন করা হয়েছে একটি দেশের গান। ২০০৭ সালের অক্টোবর মাসে প্রচারিত ইত্যাদির বিশেষ ঈদ অনুষ্ঠানে প্রচারিত এই গানটি গেয়েছেন বরেণ্য শিল্পী আবদুল জব্বার, সৈয়দ আব্দুল হাদী, এ্যান্ড্রু কিশোর ও কুমার বিশ্বজিৎ। বিভিন্ন জেলায় গানটির চিত্রায়ন করা হয়। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর করেছেন আলী আকবর রুপু। গানটির নান্দনিক চিত্রায়ন সবারই ভাল লাগবে। একই অনুষ্ঠানে সংগৃহীত কথায় কানাই লাল শীলের সুরে লোকসঙ্গীত সম্রাট আব্বাস উদ্দিন আহমেদ এবং পরবর্তীতে অমর কণ্ঠশিল্পী আব্দুল আলীমের গাওয়া আর একটি গান নতুন সঙ্গীতায়োজনে গেয়েছেন শিল্পী মিলন মাহমুদ।
ইত্যাদির দর্শক বাছাই করা হয়েছে নারায়ণগঞ্জ এবং সোনাকান্দা দুর্গকে ঘিরে করা প্রশ্নের মাধ্যমে। দর্শকপর্বের জন্য নারায়ণগঞ্জকে নিয়ে একটি গান গেয়েছিলেন এই নারায়ণগঞ্জেরই কৃতী সন্তান পারভীন সুলতানা দিতি।
সামাজিক অসংগতি, সমসাময়িক ঘটনা ও কোরবানির গরু নিয়ে বেশ ক’টি নাট্যাংশসহ নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে মামা-ভাগ্নে, নানী-নাতি ও চিঠিপত্র পর্ব। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। পুনঃপ্রচার হবে কেয়া কসমেটিকস লিঃ এর সৌজন্যে। একযোগে প্রচার হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc