Monday 21st of September 2020 09:29:47 PM
Saturday 17th of October 2015 05:49:59 PM

সৈয়দ মহসীন আলীর নামে স্থাপনার নাম করনের দাবী

প্রবাস, বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সৈয়দ মহসীন আলীর নামে স্থাপনার নাম করনের দাবী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭অক্টোবর,লন্ডন থেকে মতিয়ার চৌধুরী : গণমানুষের নেতা রণাঙ্গনের মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলীর স্মৃতিকে ধরে রাখতে তার জন্মস্থান মৌলভীবাজারে একটি স্থাপনার নাম করন করা হউক এদাবী দলমত নির্বিশেষে সর্বস্থরের মৌলভীবাজার বাসীর। মৌলভীবাজার জেলা নাগরিক কমিটি ইউকে আয়োজিত সদ্য প্রয়াত বাংলাদেশ সরকারের মাননীয় সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর শোক সভায় বক্তারা এদাবী জানান। গত ১২ অক্টোবর বিকলে ইষ্ট লন্ডনের মন্টিফিউরী সেন্টারে নাগরিক কমিটি আয়োজিত শোক সভায় বক্তারা বলেন কৈশোর থেকে শুরু করে মৃত্যুর পূর্বপর্যন্ত তিনি নিরলস ভাবে মানুষের সেবা করে গেছেন। সৈয়দ মহসীন আলী শুধু একজন রাজনীতিবিদই ছিলেননা একজন মুক্তিযোদ্ধা ও সাংবাদিক হিসেবে মানুষের সেবা করে গেছেন আর একারণেই বার বার জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন ।

মৌলভীবাজার পৌরসভার তিনতিন বারের নির্বাচিত চেয়ারম্যান, জাতীয় সংসদ সদস্য সর্বশেষ বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রী হিসেবে গণমানুষের কল্যাণে কাজ করে গেছেন।  বহুগুণে গুণান্বিত এই মানুষটি এর বাইরে একজন শিল্পি  ও কবি ছিলেন। ১৯৭১ সালে যারা তার সাথে যুদ্ধে অংশ নিয়ে ছিলেন সেইসব সাথী মুক্তিযোদ্ধাদের আপন ভাইয়ের মতো ভাল বাসতেন। তিনি ছিলেন একজন দাতা, কেউ তার কাছ  থেকে  খালিহাতে ফেরত যায়নি  আর এ কারণেই  তিনি  হাতিমতাই হিসেবে পরিচিতি পেয়েছিলেন।  তিনি ছিলেন উদার এবং একজন সাদা মনের মানূষ। তার মৃত্যুতে মৌলভীবাজার বাসী হারিয়ে  একজন দরদী মানুষকে দেশ হারিয়েছে তার এক যোগ্য সন্তানকে।

মৌলভীবাজার জেলা নাগরিক কমিটি ইউকের সভাপতি জালাল উদ্দিনের সভাপতিত্বে ও সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত নাগরিক শোক সভায় অথিতি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাবেক সভাপতি ও যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সভাপতি আলহাজ্ব শামসুদ্দিন খান, যুক্তরাজ্য আওয়ামীলীগের সেক্রেটারী সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের যুগ্মসম্পাদক আনোযারুজ্জামান চৌধুরী।

সৈয়দ মহসীন আলীর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন তার সহোদর সৈয়দ মনোহর আলী, সাংবাদিক গবেষক ইসহাক কাজল, বাংলাটিভির ওয়েলস এ্যাম্বেসেডর সাংবাদিক  মকিস মনসুর আহমদ,  শাহ শামীম, সারব আলী, নূরুল হক লালামিয়া, মোহাম্মদ আহসান, আশরাফ উদ্দিন, আব্দুল মালিক,উস্তার আলী,হোসনেয়ারা মতিন, নজরুল ইসলাম অকিব, শাহাব উদ্দিন সাবুল, আফজল হোসেন, আব্দুল কাদির, মাহমদুর রহমান মাহমদ, আব্দুল হান্নান, মুজিবুর রহমান জসিম, রুহুল আমিন রুহেল, আব্দুল মোহিত আফজাল, এম রমান মধু, টিপু চৌধুরী,নূরুল আমিন চুনু, মুরাদ, তারাউল ইসলাম, আব্দুল হাফিজ বক্কর জোবায়ের আহমদ সেলিম, সাদেক খান প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc