Tuesday 29th of September 2020 01:34:06 PM
Friday 31st of January 2014 11:56:59 PM

সোনার চাবি নয় আমার চাই মানুষের মনের চাবিঃআনিসুল হক

বিশেষ খবর ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সোনার চাবি নয় আমার চাই মানুষের মনের চাবিঃআনিসুল হক

আমারসিলেট24ডটকম,৩১জানুয়ারীঃ অ্যাডভোকেট আনিসুল হক বললেন, ‘সোনার চাবি নয়, আমার চাই মানুষের মনের চাবি। আমি গাছের চারা উপহার দিচ্ছি এই কারণে যে, মানুষের মনের ছায়া হয়ে থাকতে চাই’।আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক আজ শুক্রবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এভাবেই “অন্যরকম” সংবর্ধনায় সংবর্ধিত হন ও তাঁর আবেগঘন বক্তব্য রাখেন। এর আগে মন্ত্রী ঘোষণা দিয়ে রেখেছিলেন তিনি কোনো সোনার নৌকা কিংবা সোনার চাবি উপহার নিবেন না। তোরণের আধিক্য না করা ও শিক্ষার্থীদেরকে রাস্তায় না দাঁড় করানোর জন্যও তাঁর নির্দেশনা ছিল। সেভাবেই ‘সাদামাটা’ আয়োজন করা হয়। একই সঙ্গে কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এ বি সিদ্দিকের মৃত্যুতে সংবর্ধনা অনুষ্ঠানটি রূপ নেয় শোক সভায়।

মন্ত্রী আনিসুল হক আজ বেলা দুইটার দিকে আখাউড়ায় এসে প্রথমে উপজেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গনে গার্ড অব অনার নেন। সেখান থেকে তিনি প্রেসক্লাব ও রিপোর্টার্স ইউনিটির কার্যালয়, মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয় ঘুরে দেখেন এবং সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। প্রেসক্লাবে তিনি সাংবাদিক নুরুন্নবী ভূঁইয়ার লেখা বই ‘আধারে আলো’ এর মোড়ক উন্মোচন করেন। পরে তিনি খড়মপুর মাজার শরীফে যান। বিকেল সাড়ে চারটায় তিনি যোগ দেন সংবর্ধনা অনুষ্ঠানে। সেখান থেকে যাওয়ার পথে সন্ধ্যায় তিনি আখাউড়ার দরুইনে শহীদ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে সংবর্ধনা অনুষ্ঠানের আগে সাংবাদিকদের আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, “১০ ট্রাক অস্ত্র মামলার রায়ের মধ্য দিয়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে”। এটি প্রহসনের বিচার বিএনপি-জামায়াতের এমন দাবির প্রেক্ষিতে তিনি বলেন, ‘তাদের কথায় তো চিড়া ভিজবে না’।রেলওয়ে জংশন স্টেশন এলাকায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। আওয়ামী লীগ নেতা এ বি সিদ্দিকের মৃত্যুতে মন্ত্রী শোক প্রকাশ করে কোনো ধরণের ফুলেল শুভেচ্ছা নেওয়া থেকেও বিরত থাকেন। প্রস্তুতি থাকলেও স্মারকলিপি পাঠ করে শুনানো হয় নি মন্ত্রীকে।

আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ বোরহান উদ্দিনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানের বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ‘শেখ হাসিনা সরকার নজির সুষ্ঠু নির্বাচনে নজির সৃষ্টি করেছে। অতীতে কখনোই একটি ক্ষমতাসীন সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ক্ষমতা হস্তান্তর হয়নি’।

মুক্তিযোদ্ধা কার্যালয়ে তিনি বলেন, “আমার বাবা ও মা মুক্তিযোদ্ধা। মুক্তিযোদ্ধাদের প্রতি আমার অনেক শ্রদ্ধা আছে। বর্তমান সরকারের আমলে কোনো মুক্তিযোদ্ধাই গৃহহীন থাকবে না। কাউকে না খেয়ে থাকতে হবে না। মুক্তিযোদ্ধাদের জীবন মান উন্নয়নে যা যা করা দরকার সরকার তাই করবে”।

সংবর্ধনার জবাবে আইনমন্ত্রী হাসতে হাসতে বলেন, ‘আমাকে সোনার নৌকা ও সোনার চাবি উপহার দেওয়া হবে বলা হয়েছিল। কিন্তু আমি তো সাঁতার জানি না। তাই সোনার নৌকা না করে দিয়েছি। আর আমি কোনো শহরের সোনার চাবি চাই না। আমি চাই মানুষের মনের চাবি। কিছু না নিয়ে আমি গাছ উপহার দিচ্ছি এই কারণে যে আমি মানুষের মনের ছায়া হয়ে থাকতে চাই’।

উল্লেখ্য,আজকের সংবর্ধনা অনুষ্ঠানে দামি উপহার নয় বলেন আইনমন্ত্রী আনিসুল হক , এমনকি তিনি ফুলও নিলেন না । কেউ করতালি দিলেও  তাকে থামিয়ে দিচ্ছেন। মঞ্চের পাশে সাজানো গাছের চারা তুলে দিলেন আমজনতার হাতে।আগতদের মাঝে মন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

সংবর্ধনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক সরকার, নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক সরকার, আখাউড়া পৌর সভার মেয়র তাকজিল খলিফা কাজল, সংবর্ধনা প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যাপক জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন বাবুল, সাবেক সাধারণ সম্পাদক গাজী আব্দুল মতিন প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc