সেনাকুঞ্জে দুই নেত্রীর কথা হবে কি?

    0
    9

    আমারসিলেট২৪ডট কম,২১নভেম্বরঃ আজ দুই নেত্রী মুখোমুখি হচ্ছেন। সশস্ত্র বাহিনী দিবস-২০১৩ উপলক্ষে  সন্ধ্যায় সেনাকুঞ্জে সশস্ত্র বাহিনীর সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং প্রধান বিরোধী দল বিএনপির চেয়ারপারসন  খালেদা জিয়া মুখোমুখি হবেন বলে ধারণা করা হচ্ছে। প্রতিবছরের মতো এবারও সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে দেশের দুই প্রধান দলের দুই শীর্ষ নেতাকে সেনাকুঞ্জে আমন্ত্রণ জানানো হয়েছে। উভয়ই আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং ওই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেয়ার বিষয়ে সম্মতি জানিয়েছেন বলে জানা গেছে।
    নিয়ম অনুযায়ী প্রতিবছরই সশস্ত্র বাহিনীর এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ও প্রধান বিরোধী দলীয় নেতা উপস্থিত হয়ে থাকেন। গত বছরও একই দিনে দেশের দুই শীর্ষ নেতা ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। কিন্তু তারা একে অপরের মুখোমুখি হননি এবং দুজনের মধ্যে কোন কথাও হয়নি। তবে জাতীয় নির্বাচনের ঢামাঢোলের মধ্যে যেহেতু এবার ওই অনুষ্ঠানে দুজনই যাচ্ছেন সেহেতু তাদের মুখোমুখি হওয়ার সম্ভাবনা প্রবল বলেই পর্যবেক্ষক মহল ধারণা করছে।
    এছাড়া দেশের চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনের লক্ষ্যে কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়াকে টেলিফোন করার পর একই অনুষ্ঠানে দুজন যোগ দিতে যাচ্ছেন। পক্ষান্তরে আসন্ন ১০ম জাতীয় সংসদ নির্বাচনের পরিচালনা জন্য গঠিত সর্বদলীয় সরকারে যোগ দিতে বিএনপির প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান এবং দুই দলের মধ্যে সংলাপ আয়োজনের জন্য রাষ্ট্রপতিকে বিএনপির অনুরোধের প্রেক্ষাপটে একটি সমঝোতার জন্য এ সুযোগে দুই নেত্রীর মুখোমুখি হওয়া উচিত বলে সকলের প্রত্যাশা ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here