Thursday 3rd of December 2020 04:06:44 AM
Sunday 13th of October 2013 04:43:00 PM

সেঞ্চুরি আর হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন সোহাগ

ক্রিকেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সেঞ্চুরি আর হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন সোহাগ

আমার সিলেট  24 ডটকম,অক্টোবরটেস্ট ক্রিকেটের ইতিহাসে যে ঘটনা আগে কোন দিন ঘটেনি। একই টেস্টে সেঞ্চুরি আর হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন সোহাগ গাজী। আগের দিন সেঞ্চুরির পর তার উন্মাতাল উদযাপন দেখেছে বিশ্ব। সেদিন বলেছিলেন, কেবল শুরু হলো। আশা করি এই ধারাবাহিকতা ধরে রাখতে পারবো। কিন্তু পরদিনই টেস্ট ক্রিকেট যে রোমান্স নিয়ে হাজির হলো সোহাগ গাজীর জীবনে তা তিনিও হয়তো কল্পনা করতে পারেননি। এ যেন স্বাপ্নিক যাত্রা। নাকি একজন গাজীর জন্য এসব বিজয়ই স্বাভাবিক। ব্যাটিং এ সেঞ্চুরির পর বোলিংয়ে হ্যাটট্রিক করে ইতিহাসে আবার নাম লেখালেন তিনি। আজ  নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ৮২তম ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে তিনটি উইকেট নেন তিনি। এন্ডারসনকে এলবিডব্লিউ করে শুরু। এরপর ওয়াটলিংকে তালুবন্দি করেন উইকেটের পেছনে থাকা মুশফিকুর রহীমের। চতুর্থ বলে ডগ ব্রেস ওয়েলের ক্যাচ তালুবন্দি করেন সাকিব আল হাসান। হ্যাটট্রিকের পাশাপাশি বল হাতে শেষ পর্যন্ত ৭৭ রানে নেন ৬ উইকেট। বিশ্ব রেকর্ডের পাশাপাশি বাংলাদেশের ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে একই টেস্টে সেঞ্চুরির পাশাপাশি ৫ উইকেট নিলেন সোহাগ গাজী। পাকিস্তানের বিরুদ্ধে এ কীর্তি দেখিয়েছিলেন সাকিব আল হাসান।
ব্যাটে বলে ইতিহাস অবশ্য সোহাগ গাজীর জন্য নতুন কিছু নয়। ইতিহাস গড়েন তিনি টেস্ট অভিষেকের আগেই। অলরাউন্ড পারফরম্যান্সে রেকর্ড বইয়ের একটি অভিজাত পাতায় স্থান করে নেন যেখানে সোবার্স, হ্যাডলি ইমরানেরও নাম নেই। প্রথম শ্রেণীর ক্রিকেটে সোহাগের আগে এমন কীর্তি ছিল মাত্র ১২ জনের। গত অক্টোবরে জাতীয় লীগে খুলনার হয়ে বরিশালের বিপক্ষে ৯৩ বলে ১১৯ রান করার পর বল হাতে নিয়েছিলেন ৭ উইকেট। যে উইকেট নেয়ার সময় হ্যাটট্রিকও করেন তিনি।
পঞ্চম দিনে শেষ পর্যন্ত ২৮৭/৭ উইকেটে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। জয়ের জন্য ২৫৫ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc