Sunday 27th of May 2018 09:35:45 AM
Sunday 11th of February 2018 11:47:45 PM

সুনামগঞ্জ সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে ৩০মে.টন কয়লা পাচাঁর


অপরাধ জগত, অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জ সীমান্তে রাজস্ব ফাঁকি দিয়ে ৩০মে.টন কয়লা পাচাঁর

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১ফেব্রুয়ারি,সুনামগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বালিয়াঘাট সীমান্ত দিয়ে আজ ১১.০২.১৮ইং রবিবার সকাল ৫টায় রাজস্ব ফাঁকি দিয়ে ৩০মে.টন (৪৫০বস্তা) কয়লা পাচাঁর করার খবর পাওয়া গেছে। পাচাঁরকৃত কয়লার বর্তমান বাজার মূল্য ৩লক্ষ ৩০হাজার টাকা। এব্যাপারে লাকমা ও বড়ছড়া শুল্কস্টেশনের ব্যবসায়ীরা জানায়,প্রতিদিনের মতো আজ ১১.০২.১৮ইং রবিবার সকাল ৫টায় বালিয়াঘাট ক্যাম্পের হাবিলদার ফখরুদ্দিন ও নায়েক ওলি বিজিবি সদস্যদেরকে নিয়ে লাকমা ও টেকেরঘাট এলাকায় টহলে গিয়ে তাদের সোর্স চাঁদাবাজি মামলা নং-জিআর ১৬৩/০৭ইং এর জেলখাটা আসামী জিয়াউর রহমান জিয়া,চাঁদাবাজি ও মদ পাচাঁরসহ ৮টি মামলার জেলখাটা আসামী কালাম মিয়া,আব্দুল হাকিম ভান্ডারী ও ইদ্রিস আলীকে দিয়ে ১বস্তা কয়লা থেকে বালিয়াঘাট ক্যাম্পের ম্যাচ খরছ (খাওয়া-দাওয়া) বাবদ ৫০টাকা,হাবিলদার ফখরুদ্দিনের নামে ২০টাকা,নায়েক ওলির নামে ১০টাকা,টেকেরঘাট পুলিশ ফাঁড়ির এএসআই ইমামের নামে ২০টাকা,ডিবি পুলিশের নামে ২০টাকা, সাংবাদিকদের নাম ভাংগিয়ে কয়লার পাচাঁর মামলা নং-১৫৮/০৭এর আসামী আব্দুর রাজ্জাক ৩০টাকা,সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়কের নামে ৫০টাকাসহ মোট ২২০টাকা করে সর্বমোট ৯৯ হাজার টাকা চাঁদা নিয়ে লাকমা গ্রামের চিহ্নিত চোরাচালানী রতন মহলদার,মানিক মহলদার,মোক্তার মহলদার,কামরুল মিয়া,শরিফ মিয়া ও তিতু মিয়া গংকে দিয়ে লাকমাছড়ার রেন্টিগাছ এলাকার ১১৯৭ ও ১১৯৮নং পিলার সংলগ্ন ৬টি চোরাইঘাট দিয়ে ৪৫০বস্তা (৩০মে.টন) কয়লা পাচাঁর করে ২৫টি ঠেলাগাড়ির মাধ্যমে বালিয়াঘাট বিজিবি ক্যাম্পের সামনে অবস্থিত দুধেরআউটা গ্রামের কবরস্থানের পাশে নিয়ে সোর্স জিয়াউর রহমান ও হুমায়ুন মিয়ার ওপনে বিক্রি করে।

এব্যাপারে বালিয়াঘাট ও বড়ছড়া শুল্কষ্টেশনের ব্যবসায়ী আসাদ মিয়া,কলিম উদ্দিন,শাহিন মিয়া,জমির উদ্দিন,পাবেল মিয়াসহ অনেকেই ক্ষোভ প্রকাশ করে বলেন,এই সীমান্তের রক্ষকরা হয়েছেন ভক্ষক,তাই রাজস্ব ফাঁকি দিয়ে চোরাচালান ও চাঁদাবাজি করে সোর্স জিয়াউর রহমান জিয়া,কালাম মিয়া ও আব্দুর রাজ্জাক গং রাতারাতি হয়েছে আঙ্গল ফুলে কলাগাছ। কিন্তু তাদের এই অনিয়ম দেখার কেউ নেই।

এব্যাপারে বালিয়াঘাট বিজিবি ক্যাম্প কমান্ডার হাবিলদার ফখরুদ্দিন বলেন,চোরাই পথে কয়লা পাচাঁর হলে হতেও পারে কারণ চোরাচালানী রতন,শরিফ,কামরুল গং হল চোরাচারাই পার্টি,তবে এব্যাপারে খোঁজ নিয়ে দেখব। সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক নাসিরউদ্দিন বলেন,কয়লা চোরাচালান বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com