Thursday 1st of October 2020 02:18:05 PM
Wednesday 9th of December 2015 03:22:51 PM

সুনামগঞ্জে সিলেটের ডাক পত্রিকার বিরুদ্ধে মামলা

আইন-আদালত, নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে সিলেটের ডাক পত্রিকার বিরুদ্ধে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ডিসেম্বরঃ সুনামগঞ্জ আদালতে দৈনিক সিলেটের ডাকের সম্পাদকসহ ৩জনের বিরুদ্ধে মানহানি মামলা করা হয়েছে। গতকাল মঙ্গলবার ছাতক প্রেসক্লাব ও দলিল লেখক সমিতির সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন তালুকদার সুনামগঞ্জের আমলগ্রহণকারী (ছাতক-দোয়ারাবাজার জোন) এর বিচারক শ্যামকান্ত সিনহার আদালতে পিটিশন মামলা (নং-৩৫৫/১৫) দায়ের করা হয়।

মামলায় দৈনিক সিলেটের ডাকের ছাতক প্রতিনিধি সৈয়দ হারুন অর রশীদ, সম্পাদক আবদুল হাই, প্রকাশক ও মুদ্রক রাগিব আলীকে আসামী করা হয়েছে। বিচারক অভিযোগটি তদন্ত করে রিপোর্ট প্রেরনের জন্যে ছাতক থানার ওসিকে নির্দেশ দেন।

জানা যায়, দৈনিক সিলেটের ডাকের গত ১০সেপ্টেম্বর সংখ্যায় ‘ছাতকে শাহ আরেফিন মাজারের ভূমি দখলের প্রক্রিয়া চলছে’ শিরোনামে প্রকাশিত সংবাদের এক স্থানে লিখা হয়েছে ‘মাজারের নামে রেকর্ডভূক্ত ভূমি জেনে শুনে নিজেই ভূমির শ্রেণী পরিবর্তন ঘটিয়ে দলিল সম্পাদন করেন ভূমি খেকো চক্রের হোতা দলিল লিখক গিয়াস উদ্দিন।‘ আর ও একটি দলিলের কথা উল্লেখ করে লেখা হয়েছে, দলিলের দাতা সেজেছেন ফকিরটিলা গ্রামের শাহ সমুজ মিয়া এবং গ্রহীতা সাজানো হয়েছে মোতাওয়াল্লী, ফকির টিলা জামে মসজিদকে। সংবাদে বাদির বিরুদ্ধে আনীত এসব বক্তব্য সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও মানহানিকর বলে মামলায় দাবী করা হয়।

এসবকে মানহানিকর বক্তব্য দাবী করে বাদি আসামীদের বিরুদ্ধে উকিল নোটিশ প্রদান করেন। এর প্রেক্ষিতে দৈনিক সিলেটের ডাকের ২৬অক্টোবর সংখ্যায় প্রকাশিত সংবাদের আংশিক প্রতিবাদ ছাপিয়ে পরক্ষণে প্রতিবেদকের বক্তব্য উল্লেখে সুনিপুন কৌশলে পূর্ববর্তী সংবাদের শুদ্ধতা ছিল বলে দাবি করা হয়।

এতে বলা হয়, সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবরে এলাকাবাসীর দেয়া স্মারক লিপির প্রেক্ষিতে সংবাদটি প্রকাশ করা হয়। তাতে নাকি প্রতিবেদকের নিজস্ব কোন বক্তব্য ছিল না। প্রতিবেদকের এসব বক্তব্য ও সর্ব মিথ্যা ও সাংবাদিকতার নীতিমালা পরিপন্থী বলে এজাহারে দাবী করে উল্লেখ করা হয়।

জেলা প্রশাসক বরাবরে দায়েরী অভিযোগে বাদির নাম না থাকার পর ও সিলেটের ডাক পত্রিকাকে ব্যবহার করে আসামী হারুনুর রশিদ অসৎ উদ্দেশ্য চরিতার্থ ও বাদিকে সমাজে হেয় প্রতিপন্ন করতঃ ক্ষতিকরণের লক্ষ্যে উল্লেখিত সংবাদ ছাপানোর ফলে যারপর নাই বাদির সুনাম ক্ষুন্ন হয়েছে বলে ও উল্লেখ করা হয়।

বাদি পক্ষে মামলাটি পরিচালনা করেন, সিনিয়র এডভোকেট বজলুল মজিদ খসরু, এডভোকেট কামাল হোসেন, এডভোকেট আশরাফ হোসেন, এডভোকেট মহসিন রেজা মানিক, এডভোকেট ফয়ছল আহমদ প্রমূখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc