Tuesday 18th of September 2018 07:28:52 PM
Thursday 5th of April 2018 12:40:59 AM

সুনামগঞ্জে মতবিনিময় সভায় পানিসম্পদ মন্ত্রী

বৃহত্তর সিলেট, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে মতবিনিময় সভায় পানিসম্পদ মন্ত্রী

“মাননীয় প্রধানমন্ত্রী এবার হাওরের ফসল রক্ষার জন্য টাকাও দিয়েছেন,মাস্তানও পাঠিয়েছেন,প্রথম মাস্তান আমি,এরপর সচিব,আর প্রতিমন্ত্রীতো আছেনই”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫এপ্রিল,জাহাঙ্গীর আলম ভুঁইয়া,সুনামগঞ্জঃ ‘মাননীয় প্রধানমন্ত্রী এবার হাওরের ফসল রক্ষার জন্য টাকাও দিয়েছেন,মাস্তানও পাঠিয়েছেন,প্রথম মাস্তান আমি,এরপর সচিব,আর প্রতিমন্ত্রীতো আছেনই। আমরা সকলে মিলেই চেষ্টা করেছি হাওরের বাঁধগুলো নির্মাণের মাধ্যমে ফসল রক্ষা করার জন্য। আমি আপনাদের বলেছিলাম পানি সম্পদ মন্ত্রণালয় সুনামগঞ্জে নিয়ে আসবো,সেটি সবাইকে দেখিয়ে দিয়েছি।

পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বুধবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউসের মিলনায়তন হল রুমে মতবিনিময় সভায় হাওরের কৃষক ও প্রকল্প বাস্তবায়ন কমিটির প্রতিনিধি,প্রশাসনের কর্মকর্তাগণ,সাংবাদিক ও সুশীল সমাজের সঙ্গে হাওররক্ষা বাঁধ নির্মাণ নিয়ে মতবিনিময়ের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,‘মানুষের পক্ষে যেটুকু করা সম্ভব,সেটুকু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর মনিটরিং ও নির্দেশে এবার হাওর রক্ষা বাঁধের জন্য কাজ করা হয়েছে।

কৃষকরা ২০এপ্রিলের মধ্যে ধান কেটে ঘরে নিতে পারবেন। পানি সম্পদ মন্ত্রী আরো বলেন,‘‘মতবিনিময় সভায় সকলেই বলেছেন বাঁধের উচ্চতা বৃদ্ধি পেয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয় নিয়ে এখানকার মানুষের ধারণা ছিল-‘বর্ষার আগে টাকা দেয়,তিন মাসে সেই টাকা শেষ করে নেয়। এবার সেই দুর্নাম গুছানোর চেষ্টা হয়েছে। তিনি হাওরা লের কৃষকদের বি-আর-২৮ধানসহ কম মেয়াদের ধান আবাদ করার আহ্বান জানিয়ে বলেন,বেশি ফলন পাবার আশায় বেশি দিনে পাকে এমন জুয়া খেলা থেকে রক্ষা পেতে হবে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃ সাবিরুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন,পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীর প্রতীক,পানিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার,সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা,অতিরিক্ত সচিব ইউসুফ হোসেন,পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান,পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান,দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ইদ্রিছ আলী বীরপ্রতীক,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কালাম প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc