Friday 18th of September 2020 11:01:02 PM
Friday 8th of May 2020 02:26:01 AM

সুনামগঞ্জে ন্যায্য মূল্যে ধান ক্রয়ে কৃষকদের মধ্যে লটারি

অর্থনীতি-ব্যবসা, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে ন্যায্য মূল্যে ধান ক্রয়ে কৃষকদের মধ্যে লটারি

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জ সদর উপজেলার ৯টি ইউনিয়নের কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে ধান ক্রয়ের লক্ষ্যে আবেদন কারিদের মধ্যে লাটরি করেছেন  উপজেলা প্রশাসন।
বৃহস্পতিবার (৭ মে) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা পরিষদ চেয়ারম্যান খায়রুল হুদা চপলের উপস্থিতিতে বড়,মাঝারি ও ক্ষুদ্র কৃষকদের মধ্যে এ লটারি অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসন সূত্র জানাযায়,এবার সদর উপজেলা থেকে ২৬টাকা কেজি দরে ১হাজার ৯৯০ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে উপজেলার ৯টি ইউনিয়ন থেকে ৫ হাজার ৮৫ জন কৃষক আবেদন করেছে। ক্ষুদ্র কৃষকদের কাছ থেকে সরকার ন্যায্য মূল্যে ৯৯৫ মেট্রিক টন ধান ক্রয় করবে। একইভাবে মাঝারি কৃষকদের কাছ থেকে ৫৯৭ মেট্রিক টন এবং বড় কৃষকদের কাছ থেকে ৩৯৮ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।
ক্ষুদ্র কৃষকরা জনপ্রতি ১মেট্রিক টন, মাঝারি কৃষকরা জনপ্রতি ২ মেট্রিক টন এবং বড় কৃষকরা জনপ্রতি ৩ মেট্রিকটন ধান বিক্রি করতে পারবেন। তবে, ন্যায্য মূল্যে ধান বিক্রির জন্য আবেদনকারীর সংখ্যা বেশী হওয়ায় লটারির মাধ্যমে কৃষক বাচাই করা হয়েছে।
এসময়  উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন নাহার রুমা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরিফ আদনান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফু  আলম সিদ্দিকী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অশোক রঞ্জন পুরকায়স্থ, কৃষি কর্মকর্তা সালাউদ্দিন টিপু, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ নয়ন মিয়া প্রমুখ।
উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল জানান, এবার সদর উপজেলায় ন্যায্য মূল্যে কৃষকদের কাছ থেকে ১ হাজার ৯৯০ মেট্রিক টন ধান করা হবে। সেই লক্ষ্যে ৫ হাজার ৮৫ জন কৃষক ন্যায্য মূল্যে ধান ক্রয় করতে আবেদন করেছেন। বাচাইকৃত কৃষকরা ন্যায্য মূল্যে সরকারের কাছে ধান বিক্রি করতে পারবেন বলেও জানান তিনি।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc