সুনামগঞ্জে নিজ গ্রামে সাংবাদিক সালেহ চৌধুরীর দাফন সম্পন্ন

    0
    14

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪সেপ্টেম্বর,সুনামগঞ্জ প্রতিনিধি:সুনামগঞ্জের নিজ গ্রামে কবরে শায়িত হলেন মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরী। শনিবার যোহর নামাজের পর দিরাই উপজেলার গচিয়া নিজ গ্রামের গচিয়া বাজার মাঠে স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার বিপুল মানুষের অংশ গ্রহনে তৃতীয় জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবর স্থানে তাকে দাফন করা হয়েছে। এর আগে শুক্রবার সন্ধ্যায় তিনি মারা যাওয়ার পর মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরীর প্রথম যানাযা অনুষ্টিত হয় বসুন্ধরা আবাসিক এলাকায়,জাতীয় প্রেসক্লাবে অনুষ্টিত হয় দ্বিতীয় যানাযা। তৃতীয় জানাজায় অংশ গ্রহন করেন,সুনামগঞ্জ ৫আসনের এমপি মহিবুর রহমান মানিক,সুনামগঞ্জ জেলা প্রশাসক সাবিরুল ইসলাম,সুনামগঞ্জ জেলা আ,লীগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন,দিরাই উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার,মুক্তিযোদ্ধা বজলুল মজিদ চৌধুরী খসরু,উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক প্রমুখ।

    যানাযার পূর্বে তার মরদেহে পূর্ষ্পাঘ্য অপর্ন করা হয় বিভিন্ন সংঘটন ও প্রশাসনের পক্ষ থেকে। পরে তাকে গার্ড অব অনার দেওয়া হয়। উল্লেখ্য,মুক্তিযোদ্ধা ও প্রবীন সাংবাদিক সালেহ চৌধুরী স্বাধীনতাপূর্ব দৈনিক পাকিস্তানের সাব এডিটর ও স্বাধীনতার পরে তিনি এই পত্রিকার ফিচার সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরে তিনি কমনওয়েল্থ জানালিষ্ট এসোসিয়েশনের বাংলাদেশের সভাপতি নির্বাচিত হন।

    সর্ব শেষ তার লেখা ভাটি এলাকার মুক্তিযুদ্ধ নামে একটি গ্রন্থ প্রকাশ হয়। এছাড়াও তিনি মুক্তিযুদ্ধ,অনুবাদ,সাহিত্য,জীবনীসহ বিভিন্ন বিষয়ে একাধিক গ্রন্থ লিখেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার নামকরনও তিনি করেছেন। মুক্তিযুদ্ধ কালীন সুনামগঞ্জ জেলার ৫নং সেক্টরের টেকেরঘাট সাব সেক্টরে থেকে হাওরা লের আ লিক সমন্বয়ক হিসাবে যুদ্ধ করেন। একই সাথে তিনি যোদ্ধা ও সংগঠকের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিভিন্ন ক্ষেত্রে দেশের জন্য অসামান্য অবদানের জন্য অমর হয়ে থাকবেন বাংলাদেশের বুকে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here