Wednesday 21st of October 2020 12:53:40 PM
Thursday 30th of July 2015 03:53:17 AM

সুনামগঞ্জে নদীপথে চাঁদাবাজী বন্ধের দাবীতে মানববন্ধন

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে নদীপথে চাঁদাবাজী বন্ধের দাবীতে মানববন্ধন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুলাই,মোজাম্মেল আলম ভূঁইয়া: সুনামগঞ্জের ধোপাজান ও যাদুকাটা নদীতে বালি পাথরবাহী ইঞ্জিন নৌকা,বলগেড,কার্গোর অবৈধ অনুপ্রবেশ ও চাঁদাবাজী বন্ধের দাবীতে মানববন্ধন করেছে জেলা পরিবেশ সংরক্ষন পরিষদ,বারকি শ্রমিক সংঘ ও বালিপাথর ব্যবসায়ী সমিতিসহ ভোক্তভোগী এলাকাবাসী।

বুধবার সকাল ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তারা বলেন,জেলার জাতীয় রাজস্ব আদায়ের অন্যতম ক্ষেত্র ধোপাজান নদী ও যাদুকাটা,ফাজিলপুর বালিপাথর মহাল। কিন্তু এলাকার প্রভাবশালী চাঁদাবাজ তোফাজ্জল হোসেন ও তার গডফাদার জিয়াউল হকসহ বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান নিজাম উদ্দিন,তার ভাই রিপন মিয়া,বোরহান উদ্দিনের নেতৃত্বে সিন্ডিকেটের মাধ্যমে খনিজ মন্ত্রণালয়ের লিজ ছাড়াই প্রতিদিন লক্ষলক্ষ টাকা চাঁদা উত্তোলন করাসহ খনিজ ও প্রাকৃতিক সম্পদ লুটপাটের মাধ্যমে সরকারকে কোটি কোটি টাকার রাজস্ব থেকে বঞ্চিত করছে। তার পাশাপাশি ড্রেজার ও বোমা মেশিন দিয়ে দুই নদীর তীর কেটে বালিপাথর উত্তোলন করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করছে।

চাঁদাবাজদের কারনে যাদুকাটা ও ধোপাজান নদীর দ্ইু তীরে অবস্থিত শতশত বাড়িঘর,মসজিদ,মন্দির, শিক্ষা প্রতিষ্ঠান,গণকবর ও হাজার হাজার একর ফসলী ভূমি ইতিমধ্যে নদীগর্ভে বিলিন হয়েগেছে।

আগামী ৭দিনের মধ্যে চাঁদাবাজ চক্রের গডফাদারদের গ্রেফতার করে আইনের আওতায় আনা না হলে কাঠোর আন্দোলনে নামা হবে বলে হুশিয়ারী দেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন,জেলা পরিবেশ সংরক্ষন পরিষদের আহবায়ক আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন দিলীপ,যুগ্ম আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান আমির হোসেন রেজা, ব্যাবসায়ী একেএম আবু নাছার,টেলিভিশন শিল্পী আপ্তাব উদ্দিন,ব্যবসায়ী সদরুল ইসলাম ও মাজহারুল ইসলাম উকিল প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc