Tuesday 22nd of September 2020 04:48:19 PM
Sunday 2nd of August 2015 10:17:42 PM

সুনামগঞ্জে দুইগ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি:সংঘর্ষের আশংকা

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে দুইগ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি:সংঘর্ষের আশংকা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২আগস্ট,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ সুনামগঞ্জের যাদুকাটা ও ধোপজান নদীর তীর কেটে বালি-পাথর উত্তোলনসহ বালুপাথর মহালের চাঁদাবাজি নিয়ে গতকাল রোববার দুপুরে পাল্টাপাল্টি প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে দুইগ্রুপ। তাদের পৃথক কমসূচি শেষে জেলা প্রশাসকের বরাবর দেওয়া হয়েছে স্মারকলিপি। এঘটনায় দুইগ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহর্তে সংঘর্ষের ঘটনা ঘটতে পারে এমন আশংকা প্রকাশ করে স্থানীয়রা।

তথ্য নিয়ে জানাযায়, যাদুকাটা ও ধোপাজান নদীর চাঁদাবাজ তোফাজ্জল হোসেন ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার করাসহ নদীর তীর কেটে বালিপাথর উত্তোলন ও নদীতে বলগেড,কার্গো অনুপ্রবেশ বন্দের দাবীতে রোববার দুপুরে জেলার বালিপাথর ব্যবসায়ী সংস্থার উদ্যোগে জেলার ইব্রাহিমপুর বালি মহালের তীরবর্তী মাঠে ইউপি সদস্য আরজ আলীর সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন-ব্যবসায় মুজিবুর শাহাদত হোসন,ব্যবসায়ী আপ্তাব উদ্দিন,সাবেক চেয়ারম্যান আমির হোসেন রেজা,শামীম আহমদ,ফুল মিয়া,সিরাজ মিয়া,ব্যবসায়ী হাজী জাকির হোসেন প্রমুখ। সভায় শেষে নদীপথের চাঁদাবাজি ও ড্রেজার,বোমামেশিন দিয়ে তীরকেটে বালিপাথর উত্তোলন বন্ধের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে যৌথবাহিনীর দ্বারা টহলের পাশাপাশি এলাকার শতশত সচেতন যুবকদের দিয়ে দুই নদীর তীরে স্থায়ী ক্যাম্প বসিয়ে পাহারার ব্যবস্থা করার দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।

অন্যদিকে নদীপথে ও বালিপাথর মহালে চাঁদাবাজিসহ তীর কেটে বালিপাথর উত্তোলন,নদীতে বলগেট-কার্গো প্রবেশের দাবীতে চাঁদাবাজ তোফাজ্জল হোসেনের নেতৃত্বে মানববন্ধন হয়েছে। মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দিয়েছে।

এব্যাপারে বালিপাথর ব্যবসায়ী সমিতির সভাপতি কামরুজ্জামান দারা বলেন,চাঁদাবাজরা গ্রাম থেকে ইট শ্রমিক ও বেকার যুবকদের ৫শ টাকা করে মজুরী দিয়ে শহরে এনে জেলা প্রশাসনকে বিব্রতকর অবস্থায় ফেলে তাদের চাঁদাবাজীর পথকে সুগম করার উদ্দেশ্যে এসব করছে। আমরা ৫টি সংগঠনের হাজার হাজার বালিপাথর ব্যবসায়ী,শ্রমিক ও নৌকা মালিকরা চাঁদাবাজদেরকে প্রত্যাখ্যান করেছি।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম বলেন,বালিপাথর মহাল ও নদীপথে আইন বিরোধী কোন প্রকার অবৈধ কার্মকান্ড হতে দেওয়া হবে না,এব্যাপারে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc