Thursday 22nd of October 2020 04:01:00 AM
Wednesday 3rd of February 2016 11:39:59 PM

সুনামগঞ্জে টেংরাটিলা গ্যাসফিল্ড এলাকা পরিদর্শনে বিশেষজ্ঞ দল

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে টেংরাটিলা গ্যাসফিল্ড এলাকা পরিদর্শনে বিশেষজ্ঞ দল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ফেব্রুয়ারীঃ বাপেক্স ও পেট্রোবাংলার প্রতিনিধি দল এবং ১১ সদস্য বিশিষ্ট বিদেশী বিশেষজ্ঞগন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা টেংরাটিলা গ্যাসফিল্ড এলাকা পরিদর্শন করেছেন । বুধবার বেলা ২টায় ইয়ান ভুরতুইক, ক্লিব বেটন ও ডায়না নিকোলাস সহ ১১ সদস্য বিশিষ্ট একটি বিশেষজ্ঞ দল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ গ্যাস ফিল্ড পরিদর্শন করেন।

এ সময় তাদের সংগে ছিলেন বাপেক্স এর ডিজিএম ভূতত্ববিদ মিজানুর রহমান, ডিজিএম সেবা জাকির হোসেন, ব্যবস্থাপক ড. আশিকুর রহমান, আসিফ ইকরাম খান ও ওয়াহিদুজ্জমান প্রমুখ।

প্রতিনিধি দলটি আজ থেকে ৭ দিন অগ্নিকান্ডে গ্যাস সিপেজ ও ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ক্ষয়ক্ষতির বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ করবেন। নাইকো কোম্পানীর কাছ থেকে ক্ষতিপুরন আদায় সংক্রান্ত মামলায় বিদেশী বিশেষজ্ঞদল বাংলাদেশকে সহযোগিতা করবেন। বিদেশী বিশেষজ্ঞ দলের সদস্যরা হলেন ইয়ান ভুরতুইক, ক্লিব বেটন ও ডায়না নিকোলাস।

উল্লেখ্য ২০০৫ সালে নাইকোর গ্যাস কুপ খননে অদক্ষতা ও দুর্নীতির জন্য ৭ জানুয়ারি ও ২৪ জুন পরপর দুই দফা অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে দেশের গ্যাস সম্পদ ও গ্যাসফিল্ড এলাকার পরিবেশ ও প্রতিবেশের ব্যাপক ক্ষতি সাধিত হয়। পরে বর্তমান সরকার আর্ন্তজাতিক আদালতে ক্ষতিপুরণ মামলা দায়ের করে। বর্তমানে আর্ন্তজাতিক আদালতে মামলাটি বিচারধীন রয়েছে।

এসময় তাদের সঙ্গে উপস্থিত ছিলেন, দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc