Wednesday 21st of October 2020 10:47:42 PM
Thursday 1st of October 2020 11:47:41 PM

সুনামগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রি,আটক-৪

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রি,আটক-৪

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে দুটি উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে পাচার কালে পৃথক দুটি অভিযানে ৬৮বস্তা চালসহ ৪জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হল,তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের নামাগাও গ্রামের প্রভাত ও আলাল মিয়া। অন্য দিকে,দোয়ারা বাজার উপজেলায় পান্ডারগাও গ্রামের আনোয়ার হোসেনের আনু ও মাসুক আলম।

বুধবার(৩০,০৯,২০২০)রাতে জেলার তাহিরপুর ও দোয়ারা বাজার উপজেলায় অভিযান চালিয়ে ৬৮বস্তা(প্রতি বস্তায় ৩০কেজি)আটক করা হয়। আটক কৃতদের বিরোদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

দোয়ারা বাজার উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ৫৮বস্তা চাল কালো বাজারে পাচার কালে বুধবার রাতে পান্ডারগাও গ্রামের আনোয়ার হোসেনের আনু ও মাসুক আলমকে দোয়ারা বাজার থানা পুলিশ আটক করে। এই ঘটনায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান ওসি নাজির আলম।

অন্যদিকে তাহিরপুর উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রি করার অপরাধে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে ১০বস্তা(প্রতি বস্তায় ৩০কেজি)চালসহ দুইজনকে আটক করেছে। আটককৃতরা হল,উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর গ্রামের পরমেশ্বর সরকারের ছেলে প্রভাত সরকার ডিলারের সহযোগী ও লামাগাও গ্রামের আলাল মিয়া একজন অক্ষর জ্ঞানহীন ষ্টোকের রোগী।

বুধবার (৩০,০৯,২০২০) রাত ১২টায় উপজেলায় লামাগাও বাজার থেকে অভিযান চালিয়ে ১০বস্তা (প্রতি বস্তায় ৩০কেজি) আটক করা হয়।

এঘটনায় বৃহস্পতিবার (০১,১০,২০২০) দুপুরে ডিলারসহ ৮জনকে আসামী করে মামলা দায়ের করেছে তাহিরপুর উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা। তবে ধরাচোয়ার বাহিরে রয়েছে মুল আসামীরা।

তাহিরপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান,উপজেলা নিয়ন্ত্রক কর্মকর্তা মফিজুল ইসলাম বাদী হয়ে মামলা দায়েরের করা হয়েছে। ডিলারসহ ৮জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে ২৫(১)/২৫ ডি ধারায় মামলা দায়েরের করা হয়েছে। মামলা নং ৩,তারিখ ০১,১০,২০২০।

এ বিষয়ে আটক সাবেক মেম্বার ও ডিলার সহযোগী প্রভাত সরকার জানান,বুধবার (৩০,০৯,২০২০) সন্ধ্যায় আলাল মিয়ার কাছে চাল বিক্রি করে ডিলার সরুফ মিয়া,আলী রব,ফটিক মিয়া,কিবরিয়া মেম্বার,বজলুর রশীদ,শাসসুন নুর তখন আমি ছিলাম না।
এবিষয়ে আটক অক্ষরজ্ঞানহীন অসুস্থ ষ্টোকের রোগী আলাল মিয়া জানান,আমি লেখাপড়া জানি না। ডিলার সরুফ মিয়া,আলী রব,ফটিক মিয়া,কিবরিয়া মেম্বার ও বজলুর রশিদ চাল আমার কাছে বিক্রি করে। আমি জানতাম না এটি সরকারী চাল।

তাহিরপুর উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা মোঃ মফিজুর রহমান বলেন,খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালো বাজারে পাচার কালে ১০বস্তা চালসহ ২জনকে আটক করা হয়েছে। আমাদের উর্ধবতন কতৃপক্ষ ঘটনাস্থলে গিয়েছেন পরির্দশন করেছেন। এই বিষয়ে মামলা দায়ের করা হয়েছে।

সরজমিনে স্থানীয় এলাকাবাসীর কাছ থেকে জানাযায়,উপজেলার হাওর বেষ্টিত দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের চারটি ওয়াডে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৫০বস্তা চাল ৪৫০জন কার্ডধারীর মধ্যে বিতরণ বরাদ্দ দেওয়া হয় খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের ডিলার সরুফ মিয়াকে। কিন্তু ডিলার তার সহযোগী নেয় আলী রব,প্রভাত সরকার,ফটিক মিয়া,কিবরিয়া মেম্বার,বজলুর রশীদ,শাসসুন নুরকে। লামাগাও বাজারে ক্ষুদ্র চাল বিক্রেতা অক্ষর জ্ঞানহীন ষ্টোকের রোগী আলাল মিয়কে ভুল বুজিয়ে ডিলার সরুফ মিয়া,আলী রব,ফটিক মিয়া,কিবরিয়া মেম্বার,বজলুর রশীদ সরকারি খাদ্যবান্ধব কর্মসূচি চাল বিক্রি করে। কালো বাজারে চাল বিক্রি করেছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তাহিরপুর থানা এস আই দীপংকরসহ পুলিশের একটি চৌকস দল অভিযান চালিয়ে ১০বস্তা চালসহ একজন অক্ষর জ্ঞানহীন ষ্টোকের রোগী লামাগাও গ্রামের আলাল মিয়ার কাছ থেকে চালসহ আটক করে। ও পরে আটক করে সাবেক মেম্বার ও ডিলার সহযোগী প্রভাত সরকারকে।

সুনামগঞ্জ জেলা প্রশাসক আব্দুল আহাদ জানান,কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই সন্মানিত সংবাদদাতাদের। এ-ধরনের ক্ষেত্রে যেকোনো সময় দ্রুত খবর দেবার জন্য পুনরায় সকলকে অনুরোধ করছি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc