Friday 25th of September 2020 09:09:59 PM
Monday 11th of January 2016 10:26:38 PM

সুনামগঞ্জে খনিতে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু:শিশুসহ আহত-১০

নাগরিক সাংবাদিকতা, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সুনামগঞ্জে খনিতে মাটি চাপায় শ্রমিকের মৃত্যু:শিশুসহ আহত-১০

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১জানুয়ারী সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে অবস্থিত টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের পাহাড়ি টিলা কেটে অবৈধভাবে চুনাপাথর উত্তোলনের সময় পাথরের নিচে চাপা পড়ে ১মহিলা শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় শিশুসহ আহত হয়েছে আরো ১০জন।

আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। মৃত মহিলা শ্রমিকের নাম লাল জাহান বেগম(৫০)। তিনি উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের বুরুঙ্গাছড়া গ্রামের আব্দুস ছোবাহানের স্ত্রী।

স্থানীয়রা জানায়,টেকেরঘাট বিজিবি ক্যাম্প কমান্ডারকে প্রতি ট্রলি চুনাপাথর থেকে ১০০টাকা উৎকোচ দিয়ে বুরুঙ্গাছড়া,রজনী লাইন,চানপুর,লাকমা,ভাঙ্গারঘাট ও টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প থেকে অবৈধভাবে প্রতিদিন চুনাপাথর উত্তোলন করে পাচাঁর করছে বিজিবির সোর্স সোনালী মিয়া,শহিদ মিয়া,দিলোয়ার হোসেন,মরা সিদ্দিক,জম্মত আলী,কাচাঁ মিয়া,নুরু মিয়া ও কদর আলী।

প্রতিদিনের মতো গতকাল সোমবার বিকাল সাড়ে ৩টায় বিজিবি সোর্সরা শতশত মহিলা ও পুরুষ শ্রমিক দিয়ে বিসিআইসির পাহাড়ি টিলা কেটে চুনাপাথর উত্তোলন করার সয়য় টিলা থেকে চুনাপাথর ভেঙ্গে ওপর পড়ে।

এতে মহিলা শ্রমিক লাল জাহান বেগম ঘটনাস্থলেই মারা যান। আর আহত হয় ওই মৃত শ্রমিকের শিশু কন্যা আবুনী বেগমসহ অন্যান্যরা।

এ ব্যাপারে তাহিরপুর থানার ওসি মোহাম্মদ শহিদুল্লাহ বলেন,মহিলার শ্রমিকের মৃত্যু নিয়ে কারো কোন আপত্তি না থাকায় ময়না তদন্ত ছাড়াই লাম দাফন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc