সুইস প্রতিনিধি দলের সিভিআইপিএস প্রজেক্ট পরিদর্শন

    0
    16

    আমারসিলেট24ডটকম,২১ফেব্রুয়ারীঃ ম্যাস্-লাইন মিডিয়া সেন্টার (এমএমসি) কর্র্তৃক বাস্তবায়নাধীন “সিটিজেনস্ ভয়েস ফর ইমপ্রুভড লোকাল পাবলিক সার্ভিসেস (সিভিআইপিএস)” প্রকল্পটির আর্থিক সহযোগিতা করছে সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট এন্ড কো-অপারেশন (এসডিসি)। এরই অংশ হিসেবে গত ২০ ফেব্রুয়ারী, বৃহস্পতিবার  এমএমসি,র কর্মকর্তাদের সাথে সিলেট বিভাগীয় পর্যায়ের সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়।সংগঠন সূত্রে জানা যায়, ঐ দিন সকাল ১০.০০ টা এমএমসি’র সন্মেলন কক্ষে অনুষ্টান শুরু হয়। ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক মোছাব্বির হোসেনের পরিচালনায় টমি ড্যানিয়েল ম্যান্ডেল, মিড টার্ম রিভিউ কমিটির দলনেতা  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।  মিড টার্ম রিভিউ কমিটির উপদেষ্টা মির্জা নাজমুল হুদা অনুষ্টানের সভাপতিত্ব করেন।

    এর পর পরই সাংবাদিক সহ  প্রতিনিধি দল  দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়ন পরিষদ পরিদর্শন করেন। পরবর্তীতে স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম জেলা  ও বিভাগীয় কমিটির সাথে আলোচনা করেন। দৈনিক সিলেট সুরমা পত্রিকা কার্যালয়ে পরিদর্শন করেন।টমি ড্যানিয়েল ম্যান্ডেল বক্তব্যে বলেন, সিভিআইপিএস কর্তৃক পরিচালিত প্রশিক্ষণ এবং সেবা সমূহ উপজেলা পর্যায়ের সাংবাদিকদের জন্য সরবরাহ করা হবে। এক্ষেত্রে আঞ্চলিক রির্সোস সেন্টার নারী ও পুরুষ উভয় সাংবাদিকের জন্য কাজের পরিধি বৃহত্তর করবে।মির্জা নাজমুল হুদা বলেন, সিভিআইপিএস প্রকল্প থেকে প্রশিক্ষণ নেয়ার ক্ষেত্রে সাংবাদিকদের কৌতুহল আগ্রহ উল্লেখযোগ্য ভাবে বৃদ্বি পাচ্ছে।

    প্রকল্পের পরবর্তী অংশে প্রশিক্ষণ পাওয়ার ক্ষেত্রে নুন্যতম ফি নির্ধারণ বিবেচনায় থাকবে।দৈনিক দিনকালের বুরে‌্যা প্রধান আয়েশা সিদ্দিকা আশা বলেন, এমএমসি রির্ফেসার্স নারী সংবাদকর্মী প্রশিক্ষণ থেকে আমরা সাংবাদিকতার মৌলিক বিষয়গুলো জেনেছি। এমএমসি’র এই সহায়তা যদি অব্যাহত থাকে তবেই কাজের ক্ষেত্র সৃষ্টি করে দেবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here