Monday 18th of January 2021 07:36:22 PM
Saturday 15th of November 2014 11:43:03 AM

সীমান্ত সম্মেলন শেষে দেশে ফিরে গেল বিএসএফের প্রতিনিধিদল

আন্তর্জাতিক, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সীমান্ত সম্মেলন শেষে দেশে ফিরে গেল বিএসএফের প্রতিনিধিদল

আমারসিলেট24ডটকম,১৫নভেম্বর,এম,ওসমানঃ বাংলাদেশে চার দিনের সীমান্ত সম্মেলন শেষে বিএসএফের ১৮ সদস্যের প্রতিনিধিদলটি ভারতে ফিরে গেছে। শুক্রবার দুপুর দেড়টায় বেনাপোল চেকপোস্ট দিয়ে বিজিবির কর্মকর্তারা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তাদের বিদায় জানান।
গত মঙ্গলবার সকালে ভারতীয় বিএসএফের নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি শ্রী সঞ্জীব কৃশনান সুদের নেতৃত্বে ১৮ সদস্যর ভারতীয় দল সম্মেলনে অংশ নিতে বাংলাদেশে আসেন। খুলনায় সম্মেলন শেষে তারা ঢাকা বিজিবির হেডকোয়ার্টার পিলখানায় যান। সম্মেলনে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক লতিফুল হায়দারের নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধিদল যোগ দেন। বাংলাদেশ দলে বিজিবি সাউথ-ওয়েস্ট রিজিয়ন যশোরের কমান্ডার, নর্থ ওয়েস্ট রিজিয়নের কমান্ডার, বিজিবি দক্ষিণ-পশ্চিম ও উত্তর-পশ্চিম রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডাররা, বিজিবি স্টাফ অফিসার, স্বরাষ্ট্র, পররাষ্ট্রসহ বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা সম্মেলনে প্রতিনিধিত্ব করেন।
অপরদিকে, ভারতীয় প্রতিনিধিদলে বিএসএফ গৌহাটি ও সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি সংশ্লিষ্ট সেক্টরের ডিআইজি, ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের স্টাফ অফিসাররা ছাড়াও ভারতীয় পররাষ্ট্র ও স্বরাষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারা প্রতিনিধিত্ব করেন।
যশোর ২৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন তাদের ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, সীমান্ত সম্মেলনে চোরাচালানপ্রবণ অরক্ষিত এলাকায় তারকাঁটার বেড়া নির্মাণ, সীমান্তে অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধে অরক্ষিত এলাকায় বিশেষ করে রাতের বেলায় যৌথভাবে সমন্বিত টহল বৃদ্ধি এবং পারস্পরিক তথ্য আদান-প্রদানে সম্মত হয়েছে বিজিবি ও বিএসএফ।
এ ছাড়া ফেনসিডিলসহ নেশাজাতীয় দ্রব্য চোরাচালানরোধ, মাদক পাচারকারীদের এ সম্পর্কিত আমলযোগ্য তথ্য বিনিময়সহ নিবিড় সহযোগিতা বজায় রাখতে এবং সীমান্ত এলাকায় বাংলাদেশী নাগরিকদের গুলি, হত্যা, আহত করার ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। ভারতের পক্ষ থেকে এ ধরনের ঘটনা কমিয়ে আনতে সম্ভাব্য সকল পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেওয়া হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc