Tuesday 12th of November 2019 02:20:12 AM
Wednesday 16th of October 2019 02:06:33 AM

সীমান্তে শতাধিক গরুসহ ১ জনকে ধরে নিয়ে গেছে খাসিয়া

আন্তর্জাতিক, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সীমান্তে শতাধিক গরুসহ ১ জনকে ধরে নিয়ে গেছে খাসিয়া

টিপরাখলা সীমান্তে টান টান উত্তেজনা বিরাজ করছে

 

রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ সিলেটের জৈন্তাপুর সীমান্ত হতে ১ব্যক্তি সহ শতাধিক গরু ধরে নিয়ে গেছে ভারতীয় খাসিয়ারা। টিপরাখলা সীমান্তে টান টান উত্তেজনা বিরাজ করছে।
এলাকাবাসী সূত্রে জানাযায়, গত ১২অক্টোবর জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের টিপরাখলা সীমান্তের বাসিন্ধা বীরমুক্তিযোদ্ধা হারিছ উদ্দিনের ছেলে ১সন্তানের জনক ফিরোজ মিয়া(৩৮) ভারতের এসপিটিলা এলাকার হেওয়াইবস্তির বাসিন্ধা চংকর খাসিয়া’র স্ত্রী ৫সন্তানের জননীকে বাংলাদেশে নিয়ে আসে। এঘটনাকে কেন্দ্র করে জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর সীমান্তের ১২৮৮নং আন্তর্জাতিক পিলার এলাকায় দু’দেশের পতাকা বৈঠক হয় এবং বৈঠকে ২দিনের মধ্যে ভারতীয় নারীকে ফেরত দেওয়ার আশ্বাস দেওয়া হয়। এদিকে ২দিন পেরিয়ে যাওয়ার পর নারীকে ফেরত না দেওয়ায় ১৫ অক্টোবর মঙ্গলবার দুপুর ২টায় ১২৮৮নং আন্তর্জাতিক পিলারের ৩এস পিলার হতে ৬এস পিলার এলাকা দিয়ে ভারতীয় হেওয়াই বস্তির খাসিয়ারা বাংলাদেশ সীমান্তে প্রবেশ করে টিপরাখেলা গ্রামের তজম্মুল আলীর ছেলে আব্দুন নুর(৪৫) সহ প্রায় শতাধিক গরু ধরে নিয়ে যায়। এদিকে ভারতীয় খাসিয়ারা মানুষ সহ গরু ধরে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে ১৯বিজিবি’র জৈন্তাপুর ক্যাম্পের ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির, নিজপাট ইউপির সদস্য মনসুর আহমদ, আব্দুল হালিম। অপরদিকে গরু ধরে নিয়ে যাওয়া এবং নারীকে ফিরিয়ে না দেওয়া কে কেন্দ্র করে জৈন্তাপুরের টিপরাখলা সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে¡ উত্তেজনা চরম আকার ধারন করার সম্ভাবনা বিরাজ করছে।
১৯বিজিবি’র জৈন্তাপুর ক্যাম্প কমান্ডার আব্দুল কাদির বলেন, আমি ১২অক্টোবরের ঘটনার পর পর ভারতীয় বিএসএফ’এর মধ্যস্থতায় খাসিয়াদের সাথে আলাপকরে ২দিনের মধ্যে নারীকে ফিরিয়ে দেওয়ার আশ্বাসদেই। তারা আমাদের কথা গুরুত্বের সাথে আমলে নেয়। কিন্তু ফিরোজের পরিবার কথা না রাখায় ভারতীয় খাসিয়ারা উত্তজিত হয়ে বাংলাদেশে সীমান্ত রেখা হতে বেশ কিছু গরু সহ আব্দুন নুর ধরে নিয়ে যায়। আমি বিষয়টি উর্দ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি, আজকের বিষয়টি অবহিত করব। অপরদিকে খাসিয়ারা বাংলাদেশীদের গরু ধরে নিতে না পারে সে জন্য বিজিবি সর্তক রয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc