Wednesday 30th of September 2020 02:14:25 PM
Tuesday 10th of September 2013 03:03:42 PM

সীমান্তে ড্রোন মোতায়েনে ব্যাখ্যা চেয়েছে ঢাকা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সীমান্তে ড্রোন মোতায়েনে ব্যাখ্যা চেয়েছে ঢাকা

আমারসিলেট 24ডটকম,১০ সেপ্টেম্বর  :  সীমান্তে ভারতের চালকবিহীন বিমান (ড্রোন) মোতায়েনের পরিকল্পনা নিয়ে প্রকাশিত খবরের বিষয়ে নয়া দিল্লির কাছে ব্যাখ্যা চেয়েছে ঢাকা।পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এম শামীম আহ্সান জানান, সোমবার এ ব্যাপারে নয়া দিল্লির কাছে জানতে চেয়েছেন তারা।অবশ্য ভারতীয় সীমান্তরক্ষা বাহিনীর (বিএসএফ) প্রধান সুভাষ যোশী ভারতের রাষ্ট্রায়ত্ত সংবাদ মাধ্যম পিটিআইকে বলেছেন, এ ধরনের কোনো পদক্ষেপ তারা নেননি।

সীমান্তে নিরাপত্তা জোরদার করতে আমরা বিভিন্ন প্রযুক্তিগত ব্যবস্থা গ্রহণের বিষয় খতিয়ে দেখছি। অবশ্য বর্তমানে সীমান্তে কোনো ড্রোন মোতায়েন নেই এবং এ ধরনের কোনো প্রস্তাবও বিবেচনা করা হচ্ছে না। আগের দিন বিএসএফের শীর্ষ কর্মকর্তার বরাত দিয়ে কয়েকটি ভারতীয় সংবাদ মাধ্যম  জানায়, রাতের পাহারা জোরদার করতে পাকিস্তানের পাশাপাশি বাংলাদেশ সীমান্তেও চালকবিহীন বিমান (ড্রোন) মোতায়েনের পরিকল্পনা করছে ভারত।এজন্য বিএসএফ সে দেশের বিমান বাহিনীর সঙ্গে অভিযানের কৌশলপত্রও চূড়ান্ত করেছে বলে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়।

বিএসএফের মহাপরিচালক সুভাষ যোশীর বরাত দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, ইউএভি (মানববিহীন আকাশ যান) মোতায়েনের ওই পরিকল্পনা শান্তি রক্ষার স্বার্থে। পশ্চিমের পাকিস্তান সীমান্তে শুধু নয়, বরং বাংলাদেশ সীমান্তেও এর ব্যবহার হবে।অত্যাধুনিক এই বিমানগুলো ভূমি থেকে ১০/১২ হাজার ফুট ওপর থেকে সীমান্ত এলাকায় প্রতিপক্ষের গতিবিধির ছবি ও তাৎক্ষণিক তথ্য দিতে পারবে।

সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ড নিয়ে বাংলাদেশসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোর উদ্বেগের পরিপ্রেক্ষিতে ভারতের পক্ষ থেকে তা বন্ধের প্রতিশ্রুতি দেয়া হলেও হত্যাকাণ্ড থামছে না। তার মধ্যেই নতুন করে সীমান্তে ড্রোন মোতায়েনের এই খবর এল।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc