Thursday 29th of October 2020 04:22:02 PM
Saturday 20th of June 2015 09:13:55 PM

সিলেট শেরপুর বালাগঞ্জ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট শেরপুর বালাগঞ্জ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জুন: সিলেট শেরপুর বালাগঞ্জ রুটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ করছেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতিসহ প্রায় শতাধিক যাত্রী। একজন যাত্রী হিসাবে সৈয়দ বেলাল আহমদ বলেছেন, বিগত কয়েক মাস পূর্বে জামায়াত-বিএনপি হরতাল ও অবরোধের অজুহাত বাস চালক, হেলপার সিলেট থেকে শেরপুর রুটে ভাড়া ছিল ৩৫ টাকা, তাজপুর থেকে গোয়ালাবাজার ছিল ২৫ টাকা, সিলেট থেকে বালাগঞ্জ ছিল ৩৮ টাকা, বোয়ালজুর বাজার ছিল ৩৩ টাকা। বর্তমানে সেই হরতাল অবরোধের সময় থেকে হঠাৎ করে শেরপুর ৫০ টাকা। তাজপুর ৩০ টাকা। বালাগঞ্জ ৪৫ টাকা এবং বোয়ালজুর ৩৮-৪০ টাকা ভাড়া দাবি করে বাসচালক ও হেলপাররা। তাই প্রতিদিন যাত্রীদের সাথে তাদের ঝগড়া-বিবাদ লেগেই থাকে। তখন সৈয়দ বেলাল আহমদ চালক ও হেলপারদের প্রশ্ন করেন যে, এই ভাড়া বাড়ানোর কারণ কী? তখন চালক ও হেলপাররা বলে ২০১২ সালে গাড়ীভাড়া বাড়িয়েছিল সরকার। তাই তখন থেকে গাড়ী ভাড়া না বাড়িয়ে বর্তমানে গাড়ী ভাড়া বাড়িয়েছি। তখন সৈয়দ বেলাল হেলপারও চালককে বলেন যে ২০১২ সালের দূরপাল্লার পেট্টোল গাড়ী গুলোর ভাড়া বাড়িয়েছিল সরকার।

কিন্তু ডিজেল, সিএনজি গাড়িভাড়া ভাড়ায়নি সরকার। তখন তারা কোন সদোত্তর না দিয়ে বলে এটা মালিক সমিতি জানে। তারা সবকিছু জানে না, এসব মালিক সমিতি জানে। তখন খোজে নিয়ে দেখা যায় মালিক সমিতি, শ্রমিক সমিতি মিলে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় একটি ভূয়া ভাড়া চার্ট তৈরী করে ফেলে। এই চার্টটি কোন কোন গাড়ীতে লাগিয়ে চলাচল করছে। তাই সৈয়দ বেলাল সময় টিভি চ্যানেলের পরিচালক বিশিষ্ট সাংবাদিক ইকরামুল কবির সাহেবকে সংগ্রাম সিং (যুগান্তর), ইউসুফ আলী (সমকাল), সাগর আহমদসহ তাদেরকে অভিহিত করেছেন। এবং তিনি বর্তমান প্রশাসনের উচ্চ কর্মকর্তা ও মালিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রতি জোরালো আহবান জানিয়ে বলেছেন ৬ মাস পূর্বের নিয়মে গাড়ীভাড়া যাত্রীদের কাছ থেকে আদায় করার জন্য দাবী করেছেন।

ইতি পূর্বে স্থানীয় দৈনিক পত্রিকায় সিলেট-শেরপুর বাস ভাড়া আদায়ে অনিয়মের বিষয়টি ছাপা হলেও আজ পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগ কোন উদ্যোগ গ্রহণ করেনি। ভাড়া নিয়ে যে কোন জটিলতা সৃষ্টি হলে দায়বার সংশ্লিষ্ট বিভাগকেই বহন করতে হবে।প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc