Saturday 15th of August 2020 01:45:02 AM
Sunday 14th of June 2020 10:28:14 AM

সিলেট বিভাগে করোনা পজিটিভ একদিনের রেকর্ডঃ১৬৫

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট বিভাগে করোনা পজিটিভ একদিনের রেকর্ডঃ১৬৫

সিলেট বিভাগের মৌলভীবাজার,হবিগঞ্জ,সুনামগঞ্জ ও সিলেটসহ চার জেলা মিলে একদিনের রেকর্ড ১৬৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সুনামগঞ্জ জেলায় সর্বোচ্চ ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সিলেট জেলায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৪৭ জনের।

এ ছাড়া মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলায় ১৩ জন করে নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। নতুন করে শনাক্তদের নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ৩৬৫ জন।

শনিবার সিলেটের দু’টি পিসিআর ল্যাবের পাশাপাশি ঢাকায় পাঠানো নমুনা রিপোর্ট ই-মেইলের মাধ্যমে পাঠানো হয়। ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শুধু সিলেট জেলার নতুন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) ও ঢাকার ল্যাবে সুনামগঞ্জের আক্রান্ত শনাক্ত হয়েছে। হবিগঞ্জ ও মৌলভীবাজারের সবার ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে। এই দুটি জেলায় নমুনাগুলো ঢাকার বিভিন্ন ল্যাবে পাঠানো হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ১৯ জন সদর উপজেলা ও নগরীর বাসিন্দা। এ ছাড়া বিয়ানীবাজারের ৮ জন এবং বালাগঞ্জ, গোয়াইনঘাট, জকিগঞ্জের ৫ জন করে আক্রান্ত রয়েছেন। সিলেট জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে এক হাজার ৩৫২ জন।

শাবির জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ২০২ জনের নমুনা পরীক্ষায় ৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দিন আহমদ জানান, আইইডিসিআরের ল্যাবে জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। আইইডিসিআর ও শাবির ল্যাবে নতুন শনাক্তদের নিয়ে সুনামগঞ্জে সংখ্যা আক্রান্তের সংখ্যা এখন ৫২৫ জন।

এদিকে শনিবার আইইডিসিআর থেকে ই-মেইলের মাধ্যমে হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন আক্রান্তদের তথ্য সিভিল সার্জন অফিসে জানিয়ে দেওয়া হয়। হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান জানান, জেলায় নতুন ১৩ জন করোনা আক্রান্তের মধ্যে চুনারুঘাট উপজেলার ৬ জন, বাহুবলের ৪ জন ও সদর উপজেলার ৩ জন রয়েছেন। এদের নিয়ে হবিগঞ্জ জেলায় এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৪০ জন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানান, তাদের জেলায় নতুন আক্রান্ত ১৩ জনের মধ্যে দুই জন পুলিশ সদস্য ও একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এই জেলা নতুন আক্রান্তদের মধ্যে কুলাউড়া উপজেলার ৫ জন, সদরের ৩ জন, বড়লেখার ২ জন এবং শ্রীমঙ্গলে এক পুলিশ সদস্য, কমলগঞ্জ ও রাজনগরের একজন করে রয়েছে। এদের নিয়ে মৌলভীবাজার জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ১৯১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান বলেন, সিলেট বিভাগে এখন পর্যন্ত করোনায় ৪৭ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৪৫১ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতালে ২০৩ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc