সিলেট বিভাগের ৭ পৌরসভার ভোটের লড়াই চলছে

    0
    6

    নূরুজ্জামান ফারুকী বিশেষ প্রতিনিধি: সিলেট বিভাগের ৭টি পৌরসভায় ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।সিলেটের ৭টি পৌরসভার মধ্যে ১টিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং বাকি ৬টিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।নির্বাচন উপলক্ষে এসব পৌরসভায় শুক্রবার (১৫ জানুয়ারি) রাত ১২টা থেকে শুরু হয়ে শনিবার (১৬ জানুয়ারি) রাত ১২টা পর্যন্ত লঞ্চ ও ইঞ্জিনচালিত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

    জানা গেছে, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে। তাদের সহায়তার জন্য রয়েছে আনসার সদস্যরা। এছাড়া রয়েছে এক প্লাটুন বিজিবি।নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে সুনামগঞ্জের জগন্নাথপুরে। আর ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে মৌলভীবাজারের কুলাউড়া ও কমলগঞ্জ, সুনামগঞ্জের সদর ও ছাতক, হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভায়।সিলেট বিভাগের ৭ পৌরসভায় আজ শনিবার আওয়ামী লীগ-বিএনপি, স্বতন্ত্রসহ ২৫ মেয়র প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৬৩ জন ও সংরক্ষিত আসনে লড়ছেন ৭৯ জন নারী। ৭ পৌরসভার মোট ভোটার ১ লাখ ৭৫ হাজার ২১৮ জন। রয়েছেন ১ হাজার ৫২৫ জন ভোট গ্রহণ কর্মকর্তা।

    উল্লেখ্য, নির্বাচনের পরিবেশ সংক্রান্ত প্রশ্নে কমলগঞ্জে ডিউটিতে থাকা সিনিয়র এ এস পি সার্কেল আশরাফুজ্জামান বলেন “এখনো কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি আমরা চারিদিকে নজর রাখছি।”