Saturday 18th of August 2018 03:57:46 PM
Monday 30th of July 2018 01:08:20 AM

সিলেট বরিশাল রাজশাহীসহ তিন সিটির ভোট আজ


জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট বরিশাল রাজশাহীসহ তিন সিটির ভোট আজ

নিজস্ব প্রতিনিধিঃ সিলেটে-বরিশাল-রাজশাহীসহ তিন সিটির ভোটের আয়োজন সম্পন্ন। সব ঠিকঠাক থাকলে আজ সোমবার সকালেই শুরু হবে তিন সিটিতে ভোট। কেমন হবে এই স্থানীয় নির্বাচন। ভোটাররা কী নির্বিঘ্নে ভোট দিতে পারবে? ভোট কি আদৌ সুস্থ ভাবে সম্পন্ন হবে ? এ নিয়ে জল্পনা কল্পনার শেষ নেই। গতকালও বিএনপির নেতারা ইসির সঙ্গে দেখা করে ‘অনিয়মের’ আন্তাজ অভিযোগ তুলেছেন।

এর কদিন আগে নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে দেশবাসীকে বার্তা দিয়েছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম। তিনি বলেছেন, ‘গাজীপুর ও খুলনাতে নির্বাচন হয়েছে গুড; তিন সিটিতে আরো বেটার নির্বাচন হবে’।
সিলেট,রাজশাহী, বরিশাল সিটি কর্পোরেশনের ভোটকে কেন্দ্র করে ধানের শীষ মার্কার মেয়র প্রার্থীদের কর্মী-সমর্থকদের গ্রেফতার, ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে বিএনপির পক্ষ থেকে। এই ভোটের আয়োজন যারা করছেন সেই নির্বাচন কমিশন কী সাংবিধানিক দায়িত্ব পালনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন করার চেস্টা করবে?

যদিও নির্বাচন কমিশনের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে নির্বাচন সুস্থ হবে এবং যে কোন মুল্যে তা রক্ষা করা হবে।

এখন তিন সিটি তথা  সিলেট,বরিশাল ও রাজশাহীর নির্বাচনের আগে প্রতিদন্ধি প্রার্থীদের মধ্যে প্রচারণা ছিল তুঙ্গে।
এই নির্বাচনকে বিএনপি আন্দোলন হিসেবে নেয়ায় নেতাকর্মীদের কাফনের কাপড় মাথায় বেঁধে ভোট কেন্দ্রে যাওয়ার নির্দেশনা  ও দিয়েছে কোন এলাকায়।
সচেতন নাগরিকদের মন্তব্য হচ্ছে ইসিকে মানুষ নীরব দর্শকের ভূমিকায় দেখতে চায় না। তিন সিটি নির্বাচনে ইসি কী ভূমিকা পালন করে সেটা দেখার অপেক্ষা চলছে।

অপরদিকে খুলনা ও গাজীপুরের মতো রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন সুশৃঙ্খল ও সুষ্ঠু হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। রোববার দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ফায়ার সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন যেমন বিশৃঙ্খলামুক্ত হয়েছে তেমনি রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি নির্বাচন সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হবে। রাজশাহী সিটি নির্বাচন নিয়ে বিএনপির মেয়র প্রার্থী বিশৃঙ্খলার যে আশঙ্কা করছে, তা ভিত্তিহীন। নির্বাচন নিয়ে বিশৃঙ্খলার কোনো সুযোগ নেই।

সিসিক নির্বাচনে সিলেট-১ আসনের সংসদ সদস্য, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত পরিবারের সদস্যদের সাথে নিয়ে আজ সকাল ১১টায় সিলেট নগরীর বন্দরবাজারস্থ দুর্গাকুমার পাঠশালা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন। ভোট প্রদান শেষে দুপুর ১২টায় তিনি ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন। তাকে বহনকারী হেলিকপ্টারটি সিলেট নগরীর রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামে অবতরণ করবে। অর্থমন্ত্রীর এ সফরসুচি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত কর্মকর্তা কিশোর ভট্টাচার্য জনি।
এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান সিলেট নগরীর কালিঘাটস্থ সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দেবেন। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পরপরই তিনি নিজের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানান একটি সুত্র।সিসিক নির্বাচনে আরিফ এবং কামরান দু’জনেই শতভাগ জয়ী হবেন এমন ধারণা তাদের।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com