Wednesday 21st of August 2019 08:11:36 PM
Thursday 22nd of October 2015 09:54:18 AM

সিলেট ফটোগ্রাফিক সোসাইটির ফটোগ্রাফ ওয়াক শ্রীমঙ্গলে

ফটো গ্যালারী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট ফটোগ্রাফিক সোসাইটির ফটোগ্রাফ ওয়াক শ্রীমঙ্গলে

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২অক্টোবরঃ সিলেট   অঞ্চলের সৌখিন আলোকচিত্রীদের একমাত্র প্রতিনিধিত্বশীল সংগঠন, সিলেট ফটোগ্রাফিক সোসাইটি (এসপিএস) এর নতুন সদস্যদের নিয়ে বর্ণাঢ্য ফটে-ওয়াক সম্প্রতি শ্রীমঙ্গলের একটি চা বাগান ও লাউয়াছড়া জাতীয় উদ্যানে অনুষ্ঠিত হয়।
গত ১৩ অক্টোবর ভোরে প্রায় ৬০ জন নবীন প্রবীণ আলোকচিত্রীকে নিয়ে সিলেট শহরের জিন্দাবাজার থেকে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে যাত্রা শুরু করে এসপ্এিস-এর ফটো-ওয়াক কনভয়। ফুলছড়া চা বাগানে পৌঁছার পর প্রতিথযশা ফটোগ্রাফারদের নেতৃত্বে নবীন ফটোগ্রাফারদের কয়েকটি গ্রুপ শুরু করে ছবি তোলা। এখানে ঘন্টা দুয়েক ছবি তোলার পর দলটি চলে যায় লাউয়াছড়া ন্যাশনাল পার্কে এবং সেখানেও একিভাবে ছবি তোলার উৎসব অনুষ্ঠিত হয়।
এরপর দলটি চলে আসে মৌলভিবাজারের মনু ব্যারেজ সংলগ্ন রাঙ্গাউটি রিসোর্টে। এখানে অনুষ্ঠিত হয় সংগঠনের সাধারণ সভা ও সদস্যদের মধ্যে আইডি কার্ড প্রদান অনুষ্ঠান।
এসপ্এিস সভাপতি ফরিদ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট ফটোগ্রাফিক সোসাইটি (এসপ্এিস) এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও সাবেক সভাপতি, লন্ডন বাংলা প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট, বিশিষ্ট সাংবাদিক মাহবুব রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য, বিশিষ্ট সাংস্কৃতিক জন, শামসুল বাসিত শেরো, সাবেক সভাপতি বিশিষ্ট আলোকচিত্র শিল্পী মোহাম্মদ আব্দুুল মোনায়েম, ভিজিট সিলেট ডট কম এর কো-ফাউন্ডার এনায়েত চৌধুরী, এমিনেন্স ফটোগ্রাফিক এর প্রধান রাশেদ উল হক ও সর্বাধিক সংখ্যক জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত আলোকচিত্রী এখলাস উদ্দিন। এসপ্এিস এর কোষাধ্যক্ষ ইফতেখার মনির প্রাঞ্জল উপস্থাপনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক বাপ্পি ত্রিবেদি। নতুন সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন ডাঃ ওরাকাতুল জান্নাত। অতিথিরা ছাড়াও এসপিএস এর ভাইস প্রেসিডেন্ট আ ন ম জিয়া, আফজাল হোস্ইেন, এ আর চৌধুরী মিতুল, খালেদ আহমদ সদস্যদের মধ্যে আইডি কার্ড বিতরণ করেন।
প্রধান অতিথির বক্তৃতায় এসপ্এিস এর প্রতিষ্ঠাতা আহ্বায়ক, বর্তমানে লন্ডনের একটি লকাল গভর্নমেন্টে কমিউনিকেশনস্্ এডভাইজার হিসেবে কর্মরত, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাহবুব রহমান সিলেট ফটোগ্রাফিক সোসাইটির প্রতিষ্ঠাকালীন ইতিহাস তুলে ধরে বলেন, আলোকচিত্র শিল্পের উন্নয়ন ও বিকাশের লক্ষ্যে এবং তরুণ প্রজন্মকে সৃষ্টিশীল কাজে সম্পৃক্ত রাখার উদ্দেশ্য নিয়ে প্রায় দুই যুগ আগে জন্ম হয়েছিলো এসপ্এিস এর। সিকি শতাব্দীর দীর্ঘ পথ চলায় আমাদের অর্জনগুলো নিঃসন্দেহে অনন্য।
তিনি বলেন, আজ আমার প্রিয় এই পরিবারে এক দল তরুণের অন্তর্ভূক্তি আমাকে আবেগাপ্লুত করেছে। অর্ধ শত তরুণের প্রাণোচ্ছল অংশগ্রহণে আজ শ্রীমঙ্গল ও লাউয়াছড়ায় যে ফটো-ওয়াক অনুষ্ঠিত হলো, তাতে এই বিশ্বাস আমার মধ্যে জন্মেছে যে, গত সিকি শতাব্দী ধরে এসপ্এিস জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে যে সাফল্য অর্জন করে আসছে, সাফল্যের সেই ধারা শত বর্ষের মাইলস্টোন ছুঁবেই ছুবে।
তিনি ছবির মাধ্যমে সিলেটকে, বাংলাদেশকে বিশ্বের সামনে নান্দনিকভাবে তুল ধরতে আলোকচিত্রীদের প্রতি আহ্বান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc