Wednesday 23rd of September 2020 05:24:54 AM
Thursday 30th of July 2015 11:17:16 PM

সিলেট-তামাবিল সড়কে বালু রেখে ব্যবসা:যে কোন মুহুর্তে দূর্ঘটনা

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট-তামাবিল সড়কে বালু রেখে ব্যবসা:যে কোন মুহুর্তে দূর্ঘটনা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুলাই,রেজওয়ান করিম সাব্বির: সিলেট-তামাবিল মহাসড়কের গুরুত্বপূর্ণ টানিং পয়েন্টে রাস্তার উপরে বালু রেখে নিভিঘেœ ব্যবসা পরিচালনা করছে একটি অসাধূ চক্র। স্থানীয় প্রশাসনকে অবহিত করার পরে বালু রাখা বন্ধ হচ্ছে না। যে কোন মুহুত্বে ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

সিলেট জেলার অন্য বালু মহাল হচ্ছে সারী ও বড় নদী। আর কিছু সংখ্যাক অসাধু ব্যবসায়ী বেশি মুনাফা লাভের আশায় তারা সিলেট-তামাবিল মহাসড়কের লামাপাড়া হতে বিগ্রেডিয়ার মজুমদার বিদ্যানিকেন ও সারীঘাট এলাকার দক্ষিণ পারে রাস্তার মধ্যে বালু রেখে গাড়ীতে লোড-আনলোড করে আসছে। আর আনলোড শেষে অবশিষ্ট বালু রাস্তার মধ্যে ফেলে রেখে যায়। যত্রতত্র ভাবে ফেলে রাখা বালুতে প্রতিদিন যাত্রীবাহি রিক্সা, মটরসাইকেল, সিএনজি, টমটম, লেগুনা, হিউম্যান হুলার, যাত্রীবাহি বাস মাইক্রেবাস প্রতিনিয়ত নানা দূর্ঘটনার শিকার হচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে বেশ কয়েকবার ব্যবসায়ীদের নিষেধ মানা করা হলেও কোন কিছুতেই কর্ণপাত করছে না এসকল ব্যবসায়ীরা। গত এক মাসে অন্তত ১৫টি দূর্ঘটনা থেকে রক্ষা পায় এসকল যানবাহন। এসকল বালু ব্যবসায়ীদের এহেন কার্যক্রমের ফলে স্থাণীয় ছোট বড় ব্যবসায়ী অতিষ্ঠ হয়ে পড়েছেন।

এবিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায়ীরা জানান- অতিরিক্ত মুনাফা লাভের আশায় কয়েকজন ব্যবসায়ীরা ২লোডের মাধ্যমে জনগুরুত্বপূর্ণ লামাপাড়া টার্নিং পয়েন্টে ওভারলোডিং করে বালু ব্যবসা পরিচালনা করছে। ফলে এখানে ছোট খাট ঘটনা লেগেই আছে। এনিয়ে স্থাণীয় প্রশাসনকে মৌখিক ভাবে জানানো হলেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না। এমনই ভাবে কথা বললেন সারী ঘাটের কয়েকজন ব্যবসায়ীরা জানান।

এবিষয়ে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ জানান- বিষয়টি আমার জানা নেই। তবে বিষয়টি খতিয়ে দেখে অবৈধ্য ভাবে যারা মহাসড়কে বালু রেখে ব্যবসা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc