Saturday 31st of October 2020 03:42:53 PM
Saturday 20th of June 2015 05:38:30 PM

সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র বিবৃতি

অর্থনীতি-ব্যবসা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র বিবৃতি

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জুনঃ পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে ও এই বরকতময় মাসের পবিত্রতা রক্ষায় দিনের বেলায় রেস্তোরা এবং সিনেমা হল বন্ধ রাখার দাবী জানিয়ে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র নেতৃবৃন্দ বলেন সিলেট নগরীর বিভিন্ন জায়েগায় সিটি কর্পোরেশন ও এস এম পি’র অনুমতি ছাড়া নামে বেনামে ঈদ উৎসব ইত্যাদি নাম দিয়ে অস্থায়ী ভাবে শুধুমাত্র রমজান মাস ব্যাপী ঈদুল ফিতরকে সামনে রেখে মেলা বা ঈদ উৎসব নামে অস্থায়ী ব্যবসার আয়োজন করেছে একটি স্বার্থনীশি মহল।

অথচ স্থায়ী ব্যবসায়ীরা যারা বিভিন্ন ভাবে ভ্যাট, টেক্রা, ট্রেড লাইসেন্স ফি ইত্যাদি দিয়ে সরকারী কোষাগারে টাকার যোগান দিয়ে আসছেন। বিগত দিন দেশের অস্থিতিশীল পরিস্থিতির কারণে কিছুটা না হয় লোকসান কাঠিয়ে উঠার প্রস্তুতি নিচ্ছিলেন ব্যবসায়ীরা এমনি সময় এই মেলা বা ঈদ উৎসবের নামে স্বার্থান্বেষি মহলের এই আয়োজনে ব্যবসায়ীরা ক্ষুব্ধ হয়ে ঊঠেছেন। আবার কোন জায়েগায় নির্মাধীন মার্কেট যা এখনও ৮০ ভাগ কাজ সমাপ্ত হয়নি সেই সব মার্কেটে এক মাসের জন্য মেলার ন্যায় ব্যবসা করা কতটুকু যৌক্তিপূর্ণ তা প্রশাসন ও সিটি কর্পোরেশন এবং পি ডি বি’র নজরে এনে যথাযত ব্যবস্থা নিয়ে আমরা ব্যবসায়ীদের কে সঠিক ভাবে ব্যবসা পরিচালনা করে দেওয়ার বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য যে বিগত ২১ জুন ২০১৫ইং রোজ রবিবার দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টি’র কনফারেন্স হলে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব’র সাথে সিলেট চেম্বারের উদ্যোগে এক মতবিনিময় সভায় রিকাবীবাজার মেলা ও অন্যান্য ব্যাপারে অবহিত করা হয় এবং ফুতপাত থেকে অবৈধ দখলদারকে উচ্ছেদ ও রাস্তা থেকে টেলা গাড়ি, হাতা গাড়ি দিয়ে দিয়ে রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের উচ্ছেদ করে এই নগরকে দ্রুত যানজট মুক্ত করে রাখর জন্য বিশেষ ভাবে অনুরোধ জানানো হয়।

তিনি আশ্বাস দেন এর ধারাবাহিকতায় এখন পর্যন্ত কোন সঠিক পদক্ষেন গ্রহণ করা হয় নি। সিটি কর্পোরেশন ও এস এম পিকে যথাযত পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি অন্যতায় সিলেটের শান্তি প্রিয় ব্যবসায়ীরা অশান্ত হতে বাধ্য হবেন। অতীতে শাহী ঈদগাহ মাঠে মেলা বন্ধ করতে যে সকল রাজনৈতিক নেতৃবৃন্দ সহ ও পুলিশ প্রশাসন আমাদেরকে সহযোগিতা করেছেন তাদেরকে জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র পক্ষে থেকে আবারও ধন্যবাদ জ্ঞাপন করছি।

বিবৃতি দাতা গণ হলেন, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র সভাপতি আলহাজ্ব শেখ মকন মিয়া, সাধারণ সম্পাদক তুরণ মিয়া, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ’র সভাপতি চন্দন সাহা, সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হক, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এ এইচ তাফাদার রুহেল, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আব্দুল হাদী পাভেল, কাকলী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুর রকিব শিকদার, মিলেনিয়াম মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি সেলিম উদ্দিন চৌধুরী, আল হামরা শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহমান রিপন, আম্বরখানা বাজার কমিটির সাধারণ সম্পাদক গোলজার আহমদ, কাজী ম্যানশন ব্যবসায়ী সমিতির সভাপতি রাহেল আহমদ চৌধুরী, সিটি সেন্টর ব্যবসায়ী সমিতির সভাপতি আব্দুল মুনিম মল্লিক মুন্না, সাধারণ সম্পাদক হোসেন আহমদ, করিম উল্লাহ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি কয়ছর আহমদ, মধুবন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলা মিয়া, হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আফজল সিরাজ পাভেল, আম্বরখানা বাজার ব্যবসায়ী কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য ও জুনেদ এন্টাপ্রাইজের প্রোপ্রাইটর জুনেদ আহমদ, ব্লু-ওয়াটার ব্যবসায়ী সমিতির সভাপতি সাহেদ আহমদ, নয়াসড়ক ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আহমদ, রিহাদুল হাসান রুহেল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc