Tuesday 29th of September 2020 10:18:05 PM
Thursday 19th of December 2013 05:27:26 PM

সিলেটে ৯জনের যাবজ্জীবন কারাদণ্ড

আইন-আদালত, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে ৯জনের যাবজ্জীবন কারাদণ্ড

আমারসিলেট24ডটকম,১ডিসেম্বরঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ছাত্র দীপঙ্কর ঘোষ অনিক ও খায়রুল কবিরকে পিটিয়ে হত্যার দায়ে ৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক দিলীপ কুমার দেবনাথ বহুল আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। রায়ে প্রত্যেক আসামিকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলো- সিলেট সদর উপজেলার নলকট গ্রামের বাসিন্দা গুলজার আহমদ, ছৈইল মিয়া, শাহিন আহমদ ওরফে শাহিন, মোঃ লাল মিয়া ওরফে লাল, সাইমুদ্দিন ওরফে সাইম, জামাল মিয়া, রাকিব মিয়া ওরফে আবদুর রকিব, মোঃ আবদুল্লাহ ও সেলিম মিয়া। এদের মধ্যে রাকিব ঘটনার পর থেকেই পলাতক এবং নৌকার মাঝি গুলজার জামিন নিয়ে পলাতক রয়েছে। রায় ঘোষণার সময় অন্যরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিল।
২০১১ সালের ১৬ ডিসেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র দীপঙ্কর ঘোষ অনিক ও খায়রুল কবিরসহ ছয় শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের অদুরে চেঙ্গেরখাল নদীতে নৌ-ভ্রমণে যান। এসময় একটি ইঞ্জিন নৌকায় ঘটনাস্থলে পৌঁছে ১০-১২ যুবক দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালায়।
এক পর্যায়ে অনিক ও খায়রুলকে পিটিয়ে হত্যা করে পানিতে ফেলে পালিয়ে যায় হামলাকারীরা। গভীর রাতে পুলিশ তাদের লাশ উদ্ধা করে। এ ঘটনায় শাবির রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন বাদি হয়ে জালালাবাদ থানায় মামলা করেন।
২০১২ সালের ১৫ জুন পুলিশ মামলার চার্জশিট দাখিল করে এবং একই বছরের ৩০ সেপ্টেম্বর আদালতে আসামিদের অভিযুক্ত করে মামলার চার্জ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) কিশোর কুমার কর, রায়ের পর তিনি সন্তোষ প্রকাশ করেছেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc