Wednesday 30th of September 2020 08:14:46 AM
Tuesday 8th of October 2013 01:33:24 AM

সিলেটে রবির ৩.৫জি সেবার উদ্বোধন

তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে রবির ৩.৫জি সেবার উদ্বোধন

আমারসিলেট 24ডটকম,০৮অক্টোবর:মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড গত কাল সোমবার সন্ধ্যায় সিলেটের গ্রাহকদের জন্য ৩.৫ জি সেবার উদ্বোধন করেছে।নগরীর একটি অভিজাত হোটেলে ঢাকার রবির চিফ টেকনোলজি অফিসার (সিটিও) একেএম মোর্শেদের সঙ্গে প্রথম ৩.৫জি ভিডিও কল করে নেটওয়ার্কের উদ্বোধন করেন সিলেট ডিভিশনাল কমিশনার এন এম জিয়াউল আলম।

উদ্বোধনের সময় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল মোবাইলে একেএম মোর্শেদের সঙ্গে কথা বলেন। কলটির পর ৩.৫জি নেটওয়ার্কের বিভিন্ন সেবা তুলে ধরে অতিথিদের সামনে একটি প্রদর্শনী উপস্থাপন করা হয়।সিলেটের ঐতিহাসিক একটি ঘটনার অংশ হতে পেরে খুব আনন্দিত বলে জানান রবি’র ভারপ্রাপ্ত সিইও ও চিফ হিউম্যান রিসোর্স অফিসার (সিএইচআরও) মতিউল ইসলাম নওশাদ।

আমাদের জীবন ধারার আমূল পরিবর্তন করতে যাচ্ছে ৩.৫জি,নতুন এই প্রযুক্তির সুবিধা সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, ই-শিক্ষা, ই-স্বাস্থ্য, ই-কমার্স ও অন্যান্য সামাজিক সেবাগুলো হাতের নাগালে চলে আসায় আর্থ-সামাজিক উন্নয়ন তরান্বিত হবে বলে নওশাদ মনে করেন।৩.৫জি’র কার্যকারিতা পরীক্ষা করতে রবি’র নেটওয়ার্ক দ্রুত ছড়িয়ে দেয়া হবে জানিয়ে ভারপ্রাপ্ত সিইও বলেন, শুধু দ্রুত বাস্তবায়নই নয়, আমাদের দৃষ্টি মানসম্পন্ন গ্রাহক সেবার প্রতি।

অক্টোবরের মধ্যে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে রবি গ্রাহকরা বাণিজ্যিকভাবে ৩.৫জি সেবা উপভোগ করতে পারবেন। তবে এর আগে সিলেটের জিন্দাবাজারে রবি’র ওয়াক-ইন-সেন্টারে (ডব্লিওআইসি) বা নির্ধারিত কয়েকটি স্থানে থ্রিজি সুবিধা সম্বলিত হ্যান্ডসেটের মাধ্যমে থ্রিজি নেটওয়ার্কের আনন্দ নিতে পারবেন গ্রাহকরা। এছাড়া তারা ঢাকা ও চট্টগ্রামের কয়েকটি নির্ধারিত স্থানেও রবি’র ৩.৫জি সেবা উপভোগ করতে পারবেন।

আগামী কয়েক সপ্তাহর  মধ্যেই ধাপে ধাপে কয়েকটি জেলায় বাণিজ্যিকভাবে ৩.৫জি প্রযুক্তি চালু  হবে এবং গ্রাহকদের আকর্ষণীয় ও সাশ্রয়ী ইন্টারনেট প্যাকেজ সুবিধা দিবে রবি অপারেটর। রবি আশা করছে, চলতি বছরের শেষ নাগাদ তাদের মোট গ্রাহকের ৪০ শতাংশ এবং ইন্টারনেট ব্যবহারকারীর ৬০ শতাংশ ৩.৫জি’র নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা সম্ভব হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc