Friday 26th of April 2019 08:05:15 PM
Sunday 17th of March 2019 08:14:51 PM

সিলেটে বইপড়া উৎসবে উপস্থিত থাকবেন আনিসুল হক ও মুসা

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে বইপড়া উৎসবে উপস্থিত থাকবেন আনিসুল হক ও মুসা

সিলেট ব্যুরো: ‘জ্ঞানের আলোয় অবাক সূর্যোদয়!/এসো পাঠ করি বিকৃতির তমসা থেকে/আবিষ্কার করি স্বাধীনতার ইতিহাস।’ স্লোগান নিয়ে কাজ করা ইনোভেটর এর বইপড়া উৎসবের একযুগপূর্তি আসরের সমাপনী সোমবার (১৮ মার্চ)। বিকেল ৩টায় নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হবে। এতে বইপড়া উৎসবে অংশগ্রহণকারী পাঁচ শতাধিক শিক্ষার্থীর হাতে সনদপত্র তুলে দেয়ার পাশাপাশি ১১ জন বিজয়ীদের হাতে শ্রেষ্ঠ এবং সেরা পাঠকের পুরস্কার তুলে দেয়া হবে।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশের জনপ্রিয় লেখক আনিসুল হক ও এভারেস্ট বিজয়ী প্রথম বাংলাদেশী মুসা ইব্রাহীম উপস্থিত থাকবেন। ইনোভেটর প্রধান প্রভাষক প্রণবকান্তি দেব জানান, সংগঠনের স্বেচ্ছাসেবীরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে দিন রাত কাজ করছেন। তিনি বলেন, মুক্তিযুদ্ধের বই নিয়ে এটি সিলেট তথা বাংলাদেশের একমাত্র এবং বৃহৎ আয়োজন।
ইনোভেটর এর মুখ্য স ালক ও সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ জানান, সোমবার অনুষ্ঠিতব্য এ অনুষ্ঠানে সিলেট মহানগরসহ বিভিন্ন প্রত্যন্ত উপজেলার ৬৩ টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন। এছাড়াও শিক্ষার্থীদের উৎসাহ দিতে সিলেটসহ জাতীয় পর্যায়ের বিশিষ্টজনেরা এদিন উপস্থিত থাকবেন। রেজওয়ান আহমদ বই নিয়ে এ বিশাল আয়োজনে সকলের উপস্থিতি কামনা করেন। ‘একাত্তর ছুঁয়ে ছুঁয়ে এক যুগ’ শিরোনামে বইপড়া উৎসবের এ আসরের উদ্বোধন হয় গত বছরের ৮ ডিসেম্বর। গত ২২ ফেব্রুয়ারি শিক্ষার্থীরা প্রতিযোগিতামুলক পরীক্ষায় অংশ নেয়।

উল্লেখ্য, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার প্রত্যয়ে ২০০৬ সাল থেকে ইনোভেটর বইপড়া উৎসবের আয়োজন করে যাচ্ছে। কাজের স্বীকৃতি স্বরূপ ২০১৭ সালে জয়বাংলা ইয়ুথ সম্মাননা অর্জন করে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc