সিলেটে ফারুক হত্যা মামলার আসামী গ্রেফতার  

    0
    6

    নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: সিলেটের দক্ষিণ সুরমার কদমতলী এলাকায় ফারুক মিয়া (৫৫) হত্যা মামলার অন্যতম আসামী আলতাফ উদ্দিন (৪০) কে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। রোববার (২৪ জানুয়ারি) রাত সাড়ে ৭টায় গোয়াইনঘাট থানাধীন হাদারপাড় এলাকাস্থ বঙ্গবীর পয়েন্ট থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আলতাফ উদ্দিন দক্ষিণ সুরমা থানার আহমদপুর গ্রামের মৃত চান মিয়ার পুত্র। পরদিন সোমবার আদালতে হাজির করা হলে আদালতে ফৌ: কা: বি: ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন আলতাফ। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি মো: মনিরুল ইসলাম।

    উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর রাত ১টা ৫০ মিনিটে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফারুক মিয়া। এর আগে রাত ১২টার দিকে আলতাফ ও নয়নসহ কয়েকজন লোক নিহত ফারুকের রুমে ঢুকে হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। তিনি ২৬নং ওয়ার্ডের কদমতলী এলাকার মৃত মকবুল হোসেনের পুত্র।

    জানা যায়, নিহত ফারুক মিয়া মোমিনখলায় বড় বোন হালিমা বেগমের বাড়িতে থাকতেন। স্ত্রী ও বিবাহিত দুই মেয়ের সাথে দীর্ঘদিন থেকে তার কোন যোগাযোগ নেই। ৩০ ডিসেম্বর রাত ১২টার দিকে ফারুক মিয়ার ঘর থেকে চিৎকারের শব্দ আসে। শব্দ শুনে হালিমা বেগমসহ আশপাশের লোকজন এগিয়ে গেলে ফারুক মিয়ার ঘর থেকে আলতাফ ও নাঈম নামে দু’জনকে দৌড়ে পালাতে দেখেন। তাৎক্ষণিক ঘরের মেঝেতে গিয়ে দেখেন- ফারুক মিয়ার মাথায় গুরুতর আঘাত, রক্ত ঝরছে। তখন ঘটনাস্থল থেকে উদ্ধার করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি রাত ১টা ৫০ মিনিটে মৃত্যুবরণ করেন।এ ঘটনায় হালিমা বেগম বাদী হয়ে দক্ষিণ সুরমা থানার মামলা দায়ের করেন। যার নং-২৭, তাং-৩১/১২/২০২০।