Tuesday 20th of October 2020 12:30:51 PM
Saturday 30th of May 2015 02:40:47 PM

সিলেটে পাসের হার ৮১.৮২ শতাংশ:জিপিএ-৫ পেয়েছে ২৪৫২

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে পাসের হার ৮১.৮২ শতাংশ:জিপিএ-৫ পেয়েছে ২৪৫২

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০মেঃ এবার এসএসসি ও সমমান পরীক্ষায় সিলেটে পাসের হার ৮১ দশমিক ৮২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৪৫২ শিক্ষার্থী। তবে এবার পাসের হার ও জিপিএ ৫ দুটোই কমেছে।গতবার পাসের হার ছিল ৮৯ দশমিক ২৩ শতাংশ। এ ছাড়া জিপিএ-৫ পেয়েছিল ৩ হাজার ৩৪১ জন শিক্ষার্থী।

শনিবার সকালে সাড়ে ১০টার দিকে সিলেট মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবদুল মান্নান খান এই ফলাফল ঘোষণা করেন।

এবার সিলেট শিক্ষা বোর্ড মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৭২ হাজার ২৪৫ জন।  ছেলে ৩২ হাজার ৪১৩ জনের মধ্যে পাস করেছে ২৬ হাজার ৯৬৬ জন। ছেলেদের পাসের হার ৮৩ দশমিক ২০ ভাগ।

অন্যদিকে ৩৯ হাজার ৬১১ জন মেয়ে শিক্ষার্থীদের মধ্যে পাস করেছে ৩১ হাজার ৯৬৬ জন। মেয়েদের পাসের হার ৮০ দশমিক ৭০ ভাগ।বাংলাদেশ প্রতিদিন

আজ শনিবার সচিবালয়ে বেলা একটায় সংবাদ সম্মেলনে ফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন শিক্ষামন্ত্রী। পরীক্ষার ফল শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও মোবাইলে এসএমএসের মাধ্যমে এবং ইন্টানেটেও পাওয়া যাবে। পরীক্ষার ফল পাওয়ার অপেক্ষায় রয়েছে দেশের প্রায় ১৫ লাখ শিক্ষার্থী।

www.educationboardresults.gov.bd এই ওয়েবসাইটে আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি, মাদ্রাসা বোর্ড দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফল পাওয়া যাবে।মোবাইলে ফল পেতে আটটি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির ফল পেতে SSC লিখে স্পেস দিয়ে বের্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৫ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।
ফিরতি এসএমএসে ফল পাওয়া  যাবে।এ ছাড়া মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস 2015 লিখে ১৬২২২ ও কারিগরি বোর্ডের জন্য SSC স্পেস TEC স্পেস ২০১৫ লিখে ১৬২২২ পাঠালে ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে এবার সারা দেশের ২৭ হাজার ৮০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।
এর মধ্যে সাত লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc