Saturday 26th of September 2020 01:32:44 AM
Wednesday 5th of August 2015 12:44:41 AM

সিলেটে নতুন ডিসির সাথে জৈন্তাপুরবাসীর মত বিনিময়

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে নতুন ডিসির সাথে জৈন্তাপুরবাসীর মত বিনিময়

নিজেরা গর্ত করে নিজেদের বিপদ ডেকে আনবে নাঃজেলা প্রশাসক জয়নাল আবেদীন

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫আগস্ট,রেজওয়ান করিম সাব্বিরঃ জৈন্তাপুর উপজেলা গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন দপ্তরের প্রধান গণের সাথে সিলেট জেলার নতুন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীনের মতবিনিময় অনুষ্ঠিত।

উপজেলা প্রশাসন জৈন্তাপুরের আয়োজনে মঙ্গলবার সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা পরিষদ হল রুমে জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীনের সভাপতিত্বে, জৈন্তাপুর উপজেলা নির্বাহীর পরিচালনায় মত বিনিময় সভায় প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন সিলেটের নতুন জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন বশির উদ্দিন, জয়মতি রানী, সহকারী কমিশনার ভূমি শেখ মোঃ শহিদুল ইসলাম, ১৭পরগনার শালিশ সমন্বয় কমিটির সভাপতি সিরাজ উদ্দিন আহমদ, জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলক চন্দ্র বসাক, অফিসার ইনচার্জ(তদন্ত) রুহুল আমিন, জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সিরাজুল হক, ডেপুটি কমান্ডার আনোয়ার হোসেন, জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও ইউপি চেয়ারম্যান কামাল আহমদ, ইউপি চেয়ারম্যান ইন্তাজ আলী, আলমগীর হোসেন, এ.বি.এম জাকারিয়া, ইমরান আহমদ মহিলা ডিগ্রী কলেজের সহাকারী অধ্যাপক শাহেদ আহমদ, জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রী কলেজের সহতারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর, জৈন্তাপুর প্রেসক্লাবের সভাপতি ফয়েজ আহমদ, জৈন্তাপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাসেম, ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সাইদ তালুকদার, জৈন্তিয়াপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আফরোজা বেগম, ডা. কুদরত উল্লাহ বিয়াম ল্যাবটরী স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল আবু সুফিয়ান, খাসিয়া কমিউনিটি নেতা এম.কে.নাইয়াং, ব্যবসায়ী ইলিয়াছ উদ্দিন লিপু, আতাউর রহমান বাবুল, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুর রহিম, সীমান্ত মিডিয়া লাইন এন্ড একাডেমীর আ লিক পরিচালক মোঃ রেজওয়ান করিম সাব্বির, গণমাধ্যমকর্মী গোলাম সারওয়ার বেলাল, মীর শোয়েব আহমদ, শাহজাহান কবির খাঁন, যুবলীগকর্মী মাসুদ আহমদ, জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কয়ছর আহমদ, ছাত্রলীগকর্মী কুতুব উদ্দিন প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তাবৃন্দ, ব্যবসায়ী বৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা।

উন্মুক্ত আলোচনায় বক্তরা উপজেলা বিভিন্ন সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন নিয়ে বিভিন্ন দাবী উত্থাপন করেন। দাবীগুলোর মধ্যে- মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ, নি¤œ মাধ্যমিক পর্যায়ে বিদ্যালয় গুলোকে এমপিও ভূক্ত করা, বিদ্যালয়ের আসবাব পত্র ও বিল্ডিং নির্মাণ, সারী ও বড়নয়া গাং নদীর সরকারী লীজ ঘোষনা, সীমান্ত এলাকা জৈন্তাপুর হতে তীর খেলা ও জেয়াখেলা উচ্ছেদ, বিদ্যুৎ ভোগান্তির হাত থেকে রক্ষ্,া গ্যাস সরবরাহের দাবী, সিলেট তামাবিল মহাসড়কের দূর্ঘটনা প্রবন এলাকা চিহ্নিত করা, স্পীড ব্যাকার অপসারন, এ্যম্বুলেন্স বরাদ্ধ, জনস্বাস্থ্য ও প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা নিয়োগ, উপজেলা বিভিন্ন স্থানে রাস্তার উপর বালু রেখে ব্যবস্যা, রাস্তার উপর নির্মিত দোকান উচ্ছেদ করা, ফেরীঘাট টু সারীঘাট এলাকা থেকে ট্রাক শ্রমিকদের বাঁশ কল অপসারন, ছোট ছোট মিল মালিকদের নীতিমালার আওতায় লাইসেন্স বরাদ্ধ, সিলেট তামাবিল মহা সড়ক দু-পার্শ্ব হতে অবেধ মিল অপসারন, সিলেট-তামাবিল মহাসড়কটি সংস্কার, হাইওয়ে পুলিশের চাঁদাবাজী বন্দের দাবী জানান।

জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন বলেন- আপনারা নিয়ম নীতিমালা  মেনে পরিবেশ সম্মত উপায়ে আবেদন করুন আমরা মিল মালিকদের লাইসেন্স বরাদ্ধ করব। কিন্তু আইন লংঙ্গন করে নিজেরা আবার সংস্তারের দাবী করবেন। তাতে প্রশাসন বসে থাকবেনা। এজন্য তিনি বলেন নিজেরা গর্ত করে নিজেদের বিপদ ডেকে আনবেন না। তিনি আরও বলেন জৈন্তাপুর-গোয়াইনঘাট কে অচিরেই পর্যটন উপজেলা ঘোষনা করা হবে। সে জন্য আমাদের সকলকে উদ্দ্যোগ গ্রহণ করতে হবে। আর মুক্তিযোদ্ধাদের কমপ্লেক্স নির্মানের বিষয়ে গাফিলতির কারনে তিনি ক্ষোভ প্রকাশ করেন। সেই সাথে উপজেলা নির্বাহীকে দ্রুত ব্যবস্থা গ্রহনের নির্দেশদেন। তিনি মুক্তিযোদ্ধার সন্তান হয়ে গাফিলতির কারনে কমপ্লেক্স ভবন ফেরত যাবে তিনি তা মেনে নিতে পারবেন না।

অপরদিকে এশিয়ান হাইওয়ে মহাসড়কে টমটম(ইজি বাইক), অটো রিক্সা যাতে চলতে না দেওয়া হয় সে জন্য পুলিশ প্রশাসনকে সচেষ্ট থাকার আহবান জানান। এছাড়া সারী ও বড়নয়াগাং নদী হতে একব্যক্তির স্বার্থে হাইকোর্টে রিট করে সরকারের কোটি কোটি টাকা রাজস্ব আদায় বন্দ করা যেতে পারে না। তিনি এবিষয়ে দ্রুত পদক্ষে নিবেন বলে জানান। তাছাড়া জৈন্তিার উন্নয়নে নিতি নিরলস ভাবে কাজ করে যাবেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc