Thursday 24th of September 2020 09:36:23 PM
Sunday 7th of April 2013 12:55:07 PM

সিলেটে চলছে প্রয়াত শাহ আলমের আঁকা ৪র্থ চিত্র পদর্শনী

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিলেটে চলছে প্রয়াত শাহ আলমের আঁকা ৪র্থ  চিত্র পদর্শনী

সিলেট: অকাল প্রয়াত শাহ আলমের আঁকা চিত্র প্রদর্শনী চলছে সিলেট অডিটোরিরয়ামে। এটি তার ৪র্থ একক চিত্র প্রদর্শনী।
শাহ আলম ছিলেন একজন ক্ষণজন্মা প্রতিশ্রুতিশীল চিত্রশিল্পী। এঁকে গেছেন মুত্যুর আগ পর্যন্ত। মৃত্যুর তিনদিন আগেও এঁকেছিলেন জাতীয় কবি নজরুলের চিত্র। শাহ আলমের তুলিতে গম্ভীর দৃষ্টিতে চেয়ে থাকা নজরুলের এই ছবি দৃষ্টি কাড়ছে অডিটোরিয়ামে প্রবেশের ডান পাশে। কলসী কাঁখে ক্লান্ত পল্লীবধূর বিশ্রাম, ঘাটে বাঁধা নৌকার সারি আর বটতলা, পাশে মেঠোপথ -তুলির আঁচড়ের এমন ৫৪টি চিত্রকর্ম চোখ থামিয়ে দিয়েছে যেন।

অডিটোরিয়ামে প্রবেশের মূল ফটক পেরুলেই চোখে পড়ে সারি ধরে সাজানো চিত্রকর্ম।
সিলেট জেলা প্রশাসন ও সিলেট আর্ট অ্যান্ড অটিস্টিক স্কুলের আয়োজনে প্রথমবারের মতো সিলেটে বৈশাখী চারুকলা উৎসবে চিত্র প্রদর্শনী ঘুরে দেখছেন হাজারো দর্শনার্থী। প্রতিদিন এখানে প্রগতিশীল সংস্কৃতিকর্মী, মুক্তবুদ্ধি চর্চার মানুষের মিলনমেলায় পরিণত হচেছ।

বৈশাখী চারুকলা উৎসবের আহ্বায়ক ইসমাইল গনি হিমন জানান,  বৈশাখী চারুকলা উৎসব ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল ১৪ দিনব্যাপী পর্যন্ত চলবে। শাহ আলমের চিত্র প্রদর্শনীর পাশাপাশি মেলায় ৪০টি স্টল বসানো হয়েছে। প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রদর্শনী ও মেলা উন্মুক্ত। প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।
তিনি বলেন, এই মেলা ও চিত্রপ্রদর্শনীর আয় দিয়ে অটিস্টিক শিশুদের ফান্ড গঠন করা হবে। এর মাধ্যমে অটিস্টিক শিশুদের শিক্ষার জন্য একটি বাড়ি নির্মাণ করা হবে, যেখানে অটিস্টিক শিশুদের জন্য চিত্রাঙ্কন ও আবৃত্তি আর প্রতিবন্ধীদের জন্য কম্পিউটার শেখানোর ব্যবস্থা করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc