সিলেটে গণপরিবহন চালুর বিষয়ে সিদ্ধান্ত হবে ৩০মে

    0
    35

    জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক: সিলেট বিভাগে গণপরিবহন চলাচলের বিষয়ে আগামী ৩০ মে শনিবার বৈঠকে বসবে প্রশাসন ও শ্রমিক নেতারা এই বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে । বৃহস্পতিবার (২৮মে) সকালে সিলেট জেলা বাস-মিনিবাস-কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক এ কথা জানান। তিনি বলেন, গতকাল রাতে সীমিতভাবে গণপরিবহন চালু হতে যাচ্ছে বিষয়টা জেনেছি।

    আমরা এ বিষয়ে আগামী শনিবার বৈঠকে বসবো। বৈঠকে সবার মতামতের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে। করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির মধ্যে চলমান সাধারণ ছুটি আর না বাড়ার সঙ্গে সঙ্গে সীমিতভাবে গণপরিবহন (বাস, নৌযান ও ট্রেন) চালু হতে যাচ্ছে।

    ৩১ মে থেকে সিলেটে গণপরিবহন চলাচলের বিষয়ে তিনি বলেন, আমরা সবসময়ই সরকারের সিদ্ধান্তের পক্ষেই আছি এবং করোনা পরিস্থিতিতে সরকারের আদেশ জারির পর থেকেই সিলেটেও গণপরিবহন বন্ধ করে দেই।

    সরকার যদি সারা দেশে গণপরিবহন ৩১ মে থেকে চালুর নির্দেশনা দেয়, তবে আমরাও সে নির্দেশের আলোকেই সিদ্ধান্ত নিবো।

    বুধবার (২৭ মে) রাতে জন প্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

    এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ৩১ মে থেকে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সড়কে গণপরিবহন চলাচল করতে পারবে। স্বাস্থ্যবিধি মেনে যাত্রীবাহী নৌযান ও ট্রেনও চলাচল করবে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেছেন, স্বল্প সংখ্যক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলবে। গণপরিবহন চলাচলের বিষয়টি আমরা স্থানীয় প্রশাসন থেকে ঠিক করে দেব। গণপরিবহন চালালে তো ঠাসাঠাসি করে চালানো যাবে না।সামাজিক দূরত্ব মেনেই চালাতে হবে।

    অবশ্যই যাত্রীদের মাস্ক ও গ্লাভস ব্যবহার করতে হবে। ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দেয়া হচ্ছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, কতটুকু নিয়মকানুন মেনে গণপরিবহন চলাচল করতে পারে সেটা দেখে পরবর্তী সিদ্ধান্ত আমরা নেব।