সিলেটে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন

0
159
সিলেটে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির সংবাদ সম্মেলন

আমার সিলেট ডেস্কঃ  সিলেটে নব প্রতিষ্ঠিত আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে ২০২২ ইং সালের সেমিষ্টারসমূহে ভর্তির জন্য আগামী ২০-২২ নভেম্বর ২০২১ ইং  পর্যন্ত তিন দিন ব্যাপী  এডমিশন ফেয়ার এর আয়োজন করা হয়েছে।

উক্ত মেলা উপলক্ষে ১৮ নভেম্বর ২০২১ইং বিকেলে আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ তথ্য তুলে ধরেন। তারা তিনদিন ব্যাপী উক্ত এডমিশন ফেয়ারে সিলেট ও অন্যান্য অঞ্চলের অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষানুরাগীদের উপস্থিতি কামনা করেন।   

এডমিশন ফেয়ার উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের তিনটি ফ্যাকাল্টির অধীনস্থ প্রারম্ভিক প্রোগ্রাম তথা ইইই, সিএসই, ইংলিশ, বিবিএ, এমবিএ, ইএমবিএ, এমপিএইচ এবং ফ্যাশন ডিজাইন এ শিক্ষার্থী ভর্তির সুযোগ প্রদান করা হয়েছে। মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও প্রারম্ভিক বর্ষ হিসাবে এডমিশন ফেয়ার এ বিশেষ ছাড় দেয়া হয়েছে। ক্ষেত্র বিশেষে ৫০% পর্যন্ত ছাড় প্রদান করা হবে। তাছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য সরকার নির্ধারিত বিধান অনুযায়ী ভর্তি ফিতে ১০০% পর্যন্ত রেয়াত প্রদান করা  হবে মর্মে জানানো হয়েছে। ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্যে সেশন শুরু হলে কম্পিউটার ও মোবাইল ফোনসহ বিভিন্ন আকর্ষনীয় পুরুস্কার দেয়া হবে মর্মে জানানো হয়েছে। জনাকীর্ণ এই সাংবাদিক সম্মেলনে বিশ^বিদ্যালয়ের কার্যক্রম সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা । তিনি উপস্থিত অনুষদবর্গ তথা ব্যবসায় প্রসাশন ও ডেভেলাপমেন্ট স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড, তোফায়েল আহমদ, ব্যবসায় প্রসাশন বিভাগের সহযোগী অধ্যাপক প্রক্টর জনাব আবু ছয়ীদ মোহাম্মদ আবদুল্লাহ ও কম্পিউটার সায়েন্স বিভাগের প্রধান জনাব মিনহাজ উল হক ভূঁইয়া সহ সকলকে পরিচয় করিয়ে দেন।

আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটি এর ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বিশ^বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী , রেজিস্ট্রার সৈয়দ জগলুল পাশা, পরীক্ষা নিয়ন্ত্রক ডা: ফরিদুল ইসলাম লতিফী, ছাত্র কল্যাণ উপদেষ্টা জনাব মাজেদ আহমদ, ডেপুটি রেজিস্ট্রার জনাব দেলোয়ার জাহান চৌধুরী সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তাছাড়া সিলেটের অনেক গন্যমান্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিাটর কার্যক্রমে সহায়তা কামনা করে বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জনাব শামীম  আহমদ ও বিশ^বিদ্যালয়ের ম্যানেজিং ট্রাস্টি ড. আহমদ আল ওয়ালী।

উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা ও অর্থনীতিবিদ ড, আহমদ আল কবির আরটিএম আল-কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ও বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান। জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক চেয়ারম্যান, প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক , ভাইস চ্যান্সেলর এবং সিলেট শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মমতাজ শামীম, ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্মেলন শেষে সাংবাদিকগণ টিবি গেইটস্থ ১০ তলা সুবিন্যস্ত বিশ^বিদ্যালয় ভবন, লাইব্রেরি, কম্পিউটার ও অন্যান্য ল্যাবরেটরী, মেডিকেল সেন্টার ইত্যাদি পরিদর্শন করেন।প্রেস বিজ্ঞপ্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here