সিলেটের জাফলং এ নারী-পুরুষ পর্যটকদের ওপর অমানবিক নির্যাতনর ভিডিও ভাইরাল

0
29

নিজস্ব প্রতিনিধিঃ  বাংলাদেশের অন্যতম শান্তি প্রিয় পর্যটন এলাকা সিলেটের জাফলংয়ে বেড়াতে আসা নারীসহ পুরুষ পর্যটকদের নির্দয় ভাবে এলোপাতাড়ি মারধর করেছে সেখানকার উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে নিযুক্ত স্বেচ্ছাসেবকরা। এ ঘটনার ভিডিও ভাইরালের পর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করে পর্যটন এরিয়ায় জনগণের নিরাপত্তা প্রদানের দাবি উঠেছে দেশব্যাপী নেটিজেনদের পক্ষ থেকে।

আজ বৃহস্পতিবার (৫ মে ২০২২) দুপুর দুইটার দিকে টিকেট কেনাকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে নারী-পুরুষ পর্যটকদের উপর নগ্নভাবে হামলা চালায় স্থানীয় প্রশাসন কর্তৃক নিয়োজিত টুল কর্মীরা।

স্থানীয় ও পর্যটক সূত্রে জানা যায় সিলেট থেকে একটি পরিবার জাফলংয়ে ঈদের আনন্দ আনন্দ উপভোগ করতে বেড়াতে আসেন। এসময় জাফলং ট্যুরিস্ট স্পটে প্রবেশে উপজেলা প্রশাসনের টোল কাউন্টারে ফি দেয়া নিয়ে কথা কাটাকাটি হয় সেখানকার নিযুক্ত স্বেচ্ছাসেবকদের সাথে। এর জের ধরে নারী-পুরুষসহ ৬ পর্যটকের উপর এলোপাতাড়ি কিল-ঘুষি লাথি ও বাঁশের লাঠি দিয়ে নির্দয় ভাবে হামলা চালায় কয়েকজন স্বেচ্ছাসেবক পোশাক পরিহিত কর্মীরা। এ সময় পাশে থাকা অনেক দর্শনার্থীদের নীরবে ঘটনাটি উপভোগ করতে দেখা যায়। পুলিশ বা সাধারণ পুলিশের কাউকে সেখানে দেখা যায়নি।

ঘটনার সময় উপস্থিত স্থানীয় কয়েকজন ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও করে প্রচার করে।এ সময় নারীদের কাপড় চোপড় খুলে পড়তে দেখা যায়।

সেসময় তাদের আত্মচিৎকারে কয়েকজন পর্যটক এগিয়ে এসে তাদের উদ্ধার করে হামলাকারীদের হাত থেকে রক্ষা করে।

তবে এ ব্যাপারে সিলেটের গোয়াইনঘাট থানার ওসি কে এম নজরুল ইসলামের সাথে বারবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে তিনি মূল দুই আসামির সহ পাঁচজনকে আটক করার কথা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন।

এদিকে পর্যটকরা অভিযোগ করেছে যেহেতু বিভিন্ন জেলা থেকে পর্যটকরা ঈদের মৌসুমসহ অহরহ আসা-যাওয়া করে সেখানে টুরিস্ট পুলিশ সহ সাধারন পুলিশের উপস্থিতি থাকাটা জরুরি ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here