Saturday 26th of September 2020 10:11:18 AM
Monday 18th of November 2013 01:18:25 PM

সিরিয়ায় জেনারেল ব্রিগেডিয়ারসহ নিহত ৩১সেনা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সিরিয়ায় জেনারেল ব্রিগেডিয়ারসহ নিহত ৩১সেনা

আমার সিলেট  24 ডটকম,১৮নভেম্বরঃ সিরিয়ার রাজধানী দামেস্কের একটি সামরিক ঘাঁটিতে ভয়াবহ বোমা হামলায় উচ্চপদস্থ ৪ সামরিক কর্মকর্তাসহ অন্তত ৩১ জন সেনা নিহত হয়েছে বলে একটি গণমাধ্যম থেকে জানা যায় । তারা সবাই বাশার আল আসাদের অনুগত সেনা সদস্য। ব্রিটেনভিত্তিক সিরিয়ান  অবসার্ভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, গতকাল রবিবার রাতে দামেস্কের উত্তরপূর্বে অবস্থিত হারসাতায় এ বিস্ফোরণ সংঘটিত হয়। মানবাধিকার সংগঠনটির প্রধান রামি আব্দেল রহমান বলেন, সিরীয় সেনাবাহিনীর তিনজন জেনারেল ও একজন ব্রিগেডিয়ার জেনারেল এ হামলায় প্রাণ হারিয়েছে। ওই ভবনটি সিরীয় সেনাবাহিনীর পরিবহন ঘাঁটি হিসেবে ব্যবহার হতো।

ধারণা করা হচ্ছে ভবনের বাহির থেকে এনে অথবা সুরঙ্গের মাধ্যমে ভবনের নিচে স্থাপন করা  হয়েছে বোমাটিকে। অন্যদিকে সিরীয় বিদ্রোহীদের গ্রুপ  দিরেহ আল আসমাহ ব্রিগেড এ হামলার দায় স্বীকার করেছে। ঠিক কোন ধরনের বিস্ফোরক এই বোমা তৈরিতে ব্যবহার হয়েছে তা জানা না গেলেও বিস্ফোরণে ভবনটি সম্পূর্ণ ধসে পড়েছে। উল্লেখ্য, হারাসতার বেশিরভাগ এলাকা সরকারের নিয়ন্ত্রণে থাকলেও বিদ্রোহীরা গৃহযুদ্ধের শুরু থেকেই এ এলাকা নিজেদের  নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করে আসছে। উল্লেখ্য, ২০১১ সাল থেকে বিদেশি মদদপুষ্ট বিদ্রোহীদের সহিংসতার কবলে পড়েছে সিরিয়া। জাতিসংঘের তথ্য মতে এ পর্যন্ত দেশটিতে নিহত হয়েছে এক লাখের বেশি মানুষ। এদেরমধ্যে বেশিরভাগই বেসামরিক লোকজন মারা গিয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc