সিনিয়র এএসপি আশরাফুজ্জামানকে পদোন্নতি ও বদলিতে শ্রীমঙ্গলে বিদায় সংবর্ধনা

0
396
সিনিয়র এএসপি আশরাফুজ্জামানকে পদোন্নতি ও বদলিতে শ্রীমঙ্গলে বিদায় সংবর্ধনা
সিনিয়র এএসপি আশরাফুজ্জামানকে পদোন্নতি ও বদলিতে শ্রীমঙ্গলে বিদায় সংবর্ধনা

মিনহাজ তানভীরঃ মৌলভীবাজার জেলা পুলিশের (শ্রীমঙ্গল সার্কেল) সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক সদ্য অতিরিক্ত পুলিশ সুপার পদোন্নতিতে বদলিজনিত বিদায় উপলক্ষে শ্রীমঙ্গল থানার আয়োজনে থানা কম্পাউণ্ডে বুধবার ২৬ মে রাত ৯ টায় এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে এসআই মোহাম্মদ আলমগীর এর সঞ্চালনায় ও অফিসার ইনচার্জ (ওসি) আব্দুছ ছালেক দুলাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংবর্ধিত বিদায়ী কর্মকর্তা আশরাফুজ্জামান আশিক, অতিরিক্ত পুলিশ সুপার শ্রীমঙ্গল সার্কেল।

,বক্তব্য রাখছেন, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও আমার সিলেট সম্পাদক মুহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন পুলিশ সদস্য গিয়াস উদ্দিন ও পবিত্র গীতা পাঠ করেন এএসআই জীবন বাকতি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিআই অমিতাভ চন্দ্র শেখর,শ্রীমঙ্গল সার্কেল ইনস্পেক্টর মোঃ ফরিদ উদ্দিন, পুলিশ পরিদর্শক (তদন্ত) কর্মকর্তা হুমায়ুন কবীর, পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী,শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি দিপংকর ভট্টাচার্য লিটন,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী ও সাংবাদিক মামুন আহমেদ,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ প্রমুখ।

বক্তব্য রাখছেন,শ্রীমঙ্গল প্রেসক্লাবের (ক্রীড়া ও সাংস্কৃতিক) সহ-সম্পাদক মামুন আহমদ।


এ সময় স্মৃতিচারণ বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল থানার বিভিন্ন কর্মকর্তা,সাংবাদিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। বক্তারা সিনিয়র এএসপি আশরাফুজ্জামান আশিক এর শ্রীমঙ্গল সার্কেলে কর্মকর্ত থাকা অবস্থায় অধিনস্তদের সাথে প্রশাসনিক কার্যক্রম আঞ্জাম সংক্রান্ত বিভিন্ন স্মৃতি মন্থন করেন। বক্তারা আশরাফুজ্জামান আশিকের চৌকসতা, দক্ষতা, ধৈর্য,সাহস ও নীতি আদর্শের ব্যাখ্যা করেন। সবাই তিনির উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

বক্তব্য রাখছেন এস আই মোহাম্মদ আলমগির ।

এক পর্যায়ে সংবর্ধিত প্রধান অথিতি আশরাফুজ্জামান আশিক তার সংক্ষিপ্ত ও সারগর্ভ বক্তব্যে বলেন, আমি আমার অধীনস্থ বা উপরস্থ কারো সাথে মিথ্যা বলিনা কখনো মিথ্যার প্রশ্রয় ও দেয়না। আমার লোভ কম কোন লোভকে প্রশ্রয় দেওয়া থেকে বিরত থাকি। কারো সাথে বেয়াদবি করিনা হউক সে ছোট বা বড়। পুলিশের কর্মকর্তা কর্মচারিদের লক্ষ্য করে তিনি বলেন আমি আপনাদের সবাইকে বলবো দায়িত্ব পালন করাকালীন সময়ে খেয়াল রাখবেন আপনাদের কারণে যেন কেহ ক্ষতিগ্রস্থ না হয়। যতই পুলিশের বদনাম করা হউক কিন্তু বিপদে পড়লে কিন্তু আপনাকে অর্থাৎ পুলিশকেই বাঁচাতে এগিয়ে যেতে হবে সুতরাং মনে রাখবেন যতক্ষণ দায়িত্ত পালন করবেন সাধারণ মানুষের কথা খেয়াল রেখেই করবেন। তিনি আরও বলেন, এই অঞ্চলের মানুষ আমাদের সাথে যে ভালোবাসা দেখিয়েছেন তা ভুলার নয়।এখানে অনেকেই আছেন যারা সার্বক্ষনিক সহযোগিতা করেছেন আপনাদের সাথে এভাবেই পরিবারের সদস্য হয়ে থাকতে চাই।

বক্তব্য রাখছেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি দিপংকর ভট্টাচার্য লিটন


এর আগে শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ আনিছুল ইসলাম আশরাফী বলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম,এএসপি আশরাফুজ্জামান,ওসি আব্দুছ ছালিকসহ এই উপজেলায় একটি জুটি ছিলো; আর এটি আশরাফুজ্জামান আশিকের বিদায়ের মাধ্যমে তা ভেঙে যাচ্ছে।একটি উপজেলার জনগনকে ভালো সেবা দিতে হলে কর্মকর্তাদের সমন্নয় প্রয়োজন,সেই সমন্নয়টি ছিল তাদের মধ্যে,যার ধারা এসপি ও ডিসি পর্যন্ত ছিল। এ ছাড়াও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ-সভাপতি দিপংকর ভট্টাচার্য লিটন,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিকুল চক্রবর্তী ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের (ক্রীড়া ও সাংস্কৃতিক) সহ-সম্পাদক মামুন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তব্য রাখছেন এস আই আসাদুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি মোঃ ফারুক হোসেন,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মৌলভীবাজার জেলার সদস্য সচিব রুহেল খান আশরাফুল,বাংলাদেশ মোবাইল রিপিয়ারিং এ্যাসোসিয়েশন শ্রীমঙ্গল উপজেলার সাধারন সম্পাদক আবু হানিফ,সাংবাদিক রুপক দত্ত,সাংবাদিক শিমুল তরফদার,সাংবাদিক নুর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের কার্যকরী পরিষদের সদস্য শিফুল চৌধুরী, শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের কার্যকরী সদস্য মোহাম্মদ ধন মিয়া,মানবাধিকারকর্মী ইয়াছিন তালুকদার সহ বিভিন্ন সংগঠন ও গণমাধ্যম কর্মিরা।

উপস্থিত পুলিশের এসআই ও এ এস আইসহ বিভিন্ন কর্মকর্তা ও অন্যান্য নেতৃবৃন্দ।

পরিশেষে ওসি আব্দুছ ছালিক তার সমাপনী বক্তব্যে স্মৃতি বিজড়িত আলোচনায় বলেন,স্যার এতটা চৌকশ অফিসার যা আপনারা দেখেছেন বস্তায় ভরা অজ্ঞাত একটি লাশকে শুধু মাত্র বস্তায় (অনিক শ্রীমঙ্গল) নাম লেখাকে কেন্দ্র করে প্রকৃত আসামিকে স্যারের নেতৃত্বে ১৩ ঘণ্টার ব্যবধানে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।তিনির সংস্পর্শে আমরা
উল্যেখ্য আশরাফুজ্জামান আশিক বিগত তিনবছর তিন বছরের অধিক কাল জেলার শ্রীমঙ্গল সার্কেলে যোগদান করেন,সদ্য পদোন্নতি পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদোন্নতিতে বদলি জনিত কারণে সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here