Tuesday 22nd of September 2020 01:03:14 PM
Monday 10th of March 2014 04:09:18 PM

সালমান এফ রহমানসহ ৩জনের গ্রেফতারি পরোয়ানা স্থগিত

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সালমান এফ রহমানসহ ৩জনের গ্রেফতারি পরোয়ানা স্থগিত

আমারসিলেট24ডটকম,১০মার্চঃ ১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির মামলায় আওয়ামী লীগ নেতা ও বেক্সিমকো গ্রুপের কর্ণধার সালমান এফ রহমানসহ তিন জনের গ্রেফতারি পরোয়ানা জারির এক ঘণ্টার মধ্যে তা স্থগিত করেছে আদালত।
আজ সোমবার দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোঃ রুহুল আমিন এ পরোয়ানা জারি করেন। ১৯৯৬ সালের শেয়ারবাজার কেলেঙ্কারির ওই মামলায় আজ আদালতে সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু ওই তিনজন আদালতে হাজির হননি। পরে আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ আদেশের পর পরই আসামি পক্ষের আইনজীবী মোশাররফ হোসেন কাজল আদেশ স্থগিতের আবেদন জানান। পরে আদালত গ্রেফতারি পরোয়ানা স্থগিত করে।

ঘটনা সম্পর্কে আইনজীবী মোশাররফ হোসেন কাজল এর সুত্রে  জানা যায়, উচ্চ আদালতের নির্দেশে এ মামলার কার্যক্রম স্থগিত রয়েছে।এ পরিপ্রেক্ষিতে আদালত গ্রেফতারি পরোয়ানা স্থগিত করেছে।

১৯৯৬ সালের কৃত্রিমভাবে শেয়ারের দাম বাড়িয়ে সাধারণ বিনিয়োগকারীদের কাছ থেকে শত শত কোটি টাকা হাতিয়ে নিয়েছিল সালমান এফ রহমানের বেক্সিমকো গ্রুপ। ওই ঘটনায় ১৫টি প্রতিষ্ঠান ও ৩৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছিল।  ১৯৯৭ সালে মামলা করার পরের দিনই প্রতিষ্ঠান দু’টির ভাইস চেয়ারম্যান সালমান এফ রহমান উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিন পান। উচ্চ আদালত থেকে তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা যাবে না বলে জানানো হয়। পরে আদালতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। ওই সময়ের তদন্ত কমিটি ১৯৯৭ সালের ২৭ মার্চ সরকারের কাছে যে রিপোর্ট পেশ করে, তাতে সালমান এফ রহমানের সংশ্লিষ্টতার প্রমাণ ছিল। ফলে ১৯৯৯ সালের ১৫ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর উচ্চ আদালতের নির্দেশে প্রায় ১৩ বছর মামলাটি স্থগিত ছিল।

সম্প্রতি ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ ড. মোঃ আখতারুজ্জামানের আদালতে মামলাটির বিচারকাজ পুণরায় শুরু হয়েছিল।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc