সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মহাসচিব ১১ মে মালদ্বীপ ও দুবাই সফরে যাচ্ছেন

0
17
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মহাসচিব ১১ মে মালদ্বীপ ও দুবাই সফরে যাচ্ছেন
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-এর মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী

নিজস্ব প্রতিনিধিঃ  দক্ষিন এশিয়ার বৃহত্তম মানবাধিকার সংস্থা সার্ক মানবাধিকার ফাউন্ডেশন-এর মহাসচিব ও ইলেকশন মনিটরিং ফোরামের চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী আগামী ১১ মে, ২০২২, মালদ্বীপ ও দুবাই সফরে যাচ্ছেন। মালদ্বীপের নির্বাচন কমিশন ও মানবাধিকার কমিশনের আমন্ত্রণে ৪ দিনের সফরে তিনি “প্রবাসী সোশ্যাল ওয়ার্কার্স এসোসিয়েশন মালদ্বীপ” -এর সংবর্ধনা সভায় অংশগ্রহণ করবেন।

এ সময় মালদ্বীপের নির্বাচন কমিশনের চেয়ারম্যান ফুয়াদ তৌফিক, মানবাধিকার কমিশনের প্রেসিডেন্ট মারিয়ম মুনা, মালদ্বীপস্থ বাংলাদেশ হাই কমিশনের মাননীয় হাই কমিশনার রিয়ার এডমিরাল এস.এম. আবুল কালাম আজাদ ও মালদ্বীপের স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়াও সার্ক মানবাধিকার ফাউন্ডেশন মালদ্বীপের বিশেষ প্রতিনিধি ও মালদ্বীপের কর্মসংস্থান ট্রাইব্যুনালের সাবেক প্রেসিডেন্ট আমজাদ মোস্তফা ও মালদ্বীপ নির্বাচন কমিশনের ভাইস-চেয়ারম্যান ইসমাইল হাবিবির সাথে মত বিনিময় করবেন।

উক্ত সফরে অন্যান্যদের মধ্যে রয়েছেন, যথাক্রমে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি ও নিউজ বিএন-এর সম্পাদক মিজানুর রহমান মজুমদার, কেন্দ্রীয় পরিচালক বঙ্গবন্ধু গবেষক ড. মুহম্মদ মাসুম চৌধুরী।

সংস্থার সুত্রে জানা যায়, তিনি ১৫ মে দুবাইয়ের উদ্দেশ্যে মালদ্বীপ ত্যাগ করবেন এবং একই দিন ১৫ মে রাতে শারজায় সার্ক ওয়েল ফেয়ার ফাউন্ডেশনের সংবর্ধনা সভায় অংশগ্রহণ ও ১৮ মে আবুধাবীতে বাংলাদেশ দূতাবাসে সেখানকার রাষ্ট্রদূতের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে আগামী ১৯ মে বাংলাদেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

বার্তা প্রেরক

মহিম মিজান

সহকারী পরিচালক

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন

মোবাইল: ০১৭৬৬১৩৩২৫৫

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here