সারা দেশের মৌলবাদীদের মূল উৎপাটনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ

    0
    3

    সারা দেশের মৌলবাদীদের মূল উৎপাটনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর আজ সোমবার সন্ধ্যায় সচিবালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান। Home Minister
    আজ বেলা দেড়টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে মহীউদ্দীন খান আলমগীর, নৌমন্ত্রী শাজাহান খান, পরিবেশ ও বনমন্ত্রী হাছান মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও বাংলাদেশ বাস মালিক সমিতির সভাপতি এনায়েতুল্লাহ খান বৈঠকে বসেন। বিকেল সাড়ে পাঁচটার দিকে ওই বৈঠক শেষ হয়। এরপর সাংবাদিকদের ব্রিফিং করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
    মহীউদ্দীন খান আলমগীর জানান, বাংলাদেশে বিরাজমান পরিস্থিতি নিয়ে আজ মন্ত্রিসভার বৈঠকের পর মতবিনিময়ের জন্য দলীয় মন্ত্রী ও নেতাদের সঙ্গে বৈঠক করেছেন তিনি।
    আজ সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় পুলিশের ওপর হামলা চালান ছাত্রশিবিরের কর্মীরা। এ সময় একজন উপপরিদর্শককে নির্মমভাবে পিটিয়ে আহত ও তাঁর কাছ থেকে অস্ত্র কেড়ে নেওয়া হয়। এ ছাড়া তাঁদের হামলায় শফিকুল ইসলাম, লতিফুল হায়দার ও জাকির হোসেন নামের তিন পুলিশ সদস্য আহত হন।
    এই ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘রাজশাহীতে পুলিশ বাহিনীর সদস্যদের যেভাবে আক্রমণ করা হয়েছে, তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ কারণে আমরা রাজশাহীসহ সারা দেশের মৌলবাদীদের মূল উত্পাটনের নির্দেশ দিয়েছি।’
    ৬ এপ্রিল হেফাজতে ইসলামের ঢাকা অভিমুখী লংমার্চ কর্মসূচি প্রসঙ্গে মহীউদ্দীন খান আলমগীর বলেন, কাল মঙ্গলবার দুপুর ১২টায় আইন মন্ত্রণালয়ে লংমার্চ কর্মসূচির বিষয়ে সরকারের অবস্থান, করণীয় এবং সংগঠকদের দায়িত্ব সম্পর্কে অবহিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
    এর আগে আজ বিকেল পৌনে পাঁচটার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষ থেকে বেরিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ৬ এপ্রিল হেফাজতে ইসলামের ঢাকা অভিমুখী লংমার্চ কর্মসূচিতে বিশৃঙ্খলার সৃষ্টি না হলে সরকার তাতে কোনো বাধা দেবে না। তবে শান্তিশৃঙ্খলার ব্যত্যয় ঘটলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবস্থা নেবে।
    জামায়াত-শিবিরকে ‘ফ্যাসিস্ট’ আখ্যায়িত করে হানিফ বলেন, তারা কোনো রাজনৈতিক দল নয়। তারা সন্ত্রাসী কার্যক্রম চালাচ্ছে। ফলে সরকার তাদের যেকোনো ধরনের তাণ্ডব শক্ত হাতে দমন করবে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here