Tuesday 22nd of September 2020 02:09:07 PM
Tuesday 22nd of September 2015 12:24:26 AM

সামরিক উপস্থিতির কথা চিন্তাও করেনি আমেরিকা

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সামরিক উপস্থিতির কথা চিন্তাও করেনি আমেরিকা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২সেপ্টেম্বর,ম আহমদ: সিরিয়ার চলমান সংকট সমাধানের জন্য রাশিয়া কৌশলগত সামরিক সরঞ্জাম মোতায়েন করবে- এমন কথা কল্পনাও করে নি আমেরিকা। মার্কিন বিশ্লেষক রডনি মার্টিন ইরানের প্রেস টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ কথা বলেছেন।তিনি বলেন, “মূল পরিকল্পনা ছিল ইসরাইলের স্বার্থ রক্ষার জন্য মধ্যপ্রাচ্যের দেশগুলোকে অস্থিতিশীল করা এবং আমার মনে হয় আমেরিকা কখনো ভাবে নি যে, সোভিয়েত ফেডারেশনের পতনের পর নতুন করে মস্কো দেশের বাইরে বিমান বাহিনী ও ভারী অস্ত্র মোতায়েন করতে পারে।”

সম্প্রতি খবর বের হয়েছে- রাশিয়া গোলন্দাজ ইউনিট, ট্যাংক এবং কয়েক ডজন সেনা পাঠিয়েছে সিরিয়ায়। এরইমধ্যে মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, গত শুক্রবার লাত্তাকিয়ার কাছে একটি বিমানঘাঁটিতে রাশিয়া কয়েকটি জঙ্গিবিমান পাঠিয়েছে। এ প্রসঙ্গে মার্টিন বলেন, সত্যিকারের সমাধান ও শান্তি প্রতিষ্ঠার জন্য মধ্যপ্রাচ্যের দেশগুলোর উচিত আন্তর্জাতিক ভূ-রাজনীতির ক্ষেত্রে রাশিয়াকে গুরুত্বপূর্ণ দেশ হিসেবে গ্রহণ করা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc