Thursday 24th of September 2020 05:22:37 AM
Thursday 2nd of May 2013 09:28:21 PM

সাভার পৌর মেয়র বরখাস্ত ম্যাজিস্ট্রেট প্রত্যাহার দুই এসআই ক্লোজড

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাভার পৌর মেয়র বরখাস্ত ম্যাজিস্ট্রেট প্রত্যাহার দুই এসআই ক্লোজড

সাভার, ০২ মে : সাভার পৌরসভার মেয়র মো. রেফাতউল্লাহকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবু আলম মো. শহিদ খান এ তথ্য জানিয়েছেন। পাশাপাশি সাভারে ভবনধসের ঘটনায় নিহতের স্বজনদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে এক ম্যাজিস্ট্রেটকে প্রত্যাহার করা হয়েছে। এছাড়া দায়িত্বে অবহেলার অভিযোগে সাভার মডেল থানার দুই উপপরিদর্শককে ক্লোজড করা হয়েছে। সচিব জানান, সাভারে ধসে পড়া রানা প্লাজার নকশা অনুমোদন প্রক্রিয়ায় অনিয়ম ও ভবনে ফাটল ধরার পর যথাযথ ব্যবস্থা নিতে পৌরসভার ব্যর্থতার অভিযোগে মেয়র রেফাতউল্লাহর বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। একই সঙ্গে এ অভিযোগের বিষয়ে তাকে কারণ দর্শাতে বলা হয়েছে। তিনি বলেন, ২০০৫ সালে ৬ তলার অনুমোদন নেয়া হয়। কিভাবে ৯ তলা ভবন করা হয়েছে তার কোনো উত্তর নাই। গত ২৪ এপ্রিল সাভারে নয় তলা রানা প্লাজা ধসে পড়ে। এতে শেষ পর্যন্ত ৪৩১ জন মানুষের মৃত্যু হয়েছে।

দুর্ব্যবহারের অভিযোগে ম্যাজিস্ট্রেট প্রত্যাহার
সাভারে ভবনধসের ঘটনায় নিহত ব্যক্তিদের লাশ নিতে যাওয়া স্বজনদের সঙ্গে একজন ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণের অভিযোগ উঠেছে। আজ বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। পরে স্বজনদের দাবির মুখে ওই ম্যাজিস্ট্রেটকে প্রত্যাহার করা হয়। ওই ম্যাজিস্ট্রেট হলেন জেলা প্রশাসনে স্থাপিত নিয়ন্ত্রণকক্ষের দায়িত্বে থাকা সায়েদ ইকবাল। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আজ বেলা ১১টার দিকে রানা প¬াজার ধ্বংসস্তূপের নিচ থেকে উদ্ধার করা লাশ নিতে স্বজনেরা ওই নিয়ন্ত্রণকক্ষে যান। এ সময় দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট সায়েদ ইকবাল তাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং তাদের ওই কক্ষ থেকে বের করে দেয়ার নির্দেশ দেন। এ সময় ওই ম্যাজিস্ট্রেট ওই কক্ষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন এবং কক্ষ থেকে বের করে দেয়ার নির্দেশ দেন।
পরে নিহত ব্যক্তিদের স্বজনেরা নিয়ন্ত্রণকক্ষের ভেতর অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে বিক্ষোভ করেন এবং ওই ম্যাজিস্ট্রেটকে প্রত্যাহারের দাবি জানান। এ দাবির মুখে ম্যাজিস্ট্রেট সায়েদ ইকবালকে নিয়ন্ত্রণকক্ষ থেকে তাৎক্ষণিকভাবে প্রত্যাহার করা হয়। ঢাকা জেলা প্রশাসনের উপপরিচালক (স্থানীয় সরকার) এ কে এম আমিনুর রহমান বলেন, নিহত ব্যক্তিদের স্বজনদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগে ম্যাজিস্ট্রেট সায়েদ ইকবালকে নিয়ন্ত্রণকক্ষ থেকে প্রত্যাহার করা হয়েছে।

দুই উপপরিদর্শক ক্লোজড

সাভারে ভবন ধসের ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে সাভার মডেল থানার দুই উপপরিদর্শককে ক্লোজড করা হয়েছে। ওই দুইজন হলেন- এসআই সাইফুল এবং এসআই কাওসার মাদবর।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc