Saturday 5th of December 2020 11:08:14 AM
Wednesday 24th of April 2013 03:38:53 PM

সাভারে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীনেত্রীর শোক

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাভারে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিরোধীনেত্রীর শোক

ঢাকা, ২৪ এপ্রিল: রাজধানী ঢাকার অদূরে সাভার বাসস্ট্যান্ডের পাশে রানা প্লাজা নামের নয়তলা একটি ভবন ধসে অসংখ্য লোকজন হতাহতের ঘটনায় নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এডভোকেট, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সংসদের প্রধান বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক আনিসুর রহমান মল্লিক গভীর শোক প্রকাশ করেছেন। আজ বুধবার দেয়া আলাদা আলাদা বার্তায় তারা তাদের শোক জ্ঞাপনের কথা জানান। নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এডভোকেট সাভারে ৯তলা ভবন ধসের মর্মান্তিক ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। আবদুল হামিদ ভবনের ভেতর আটকে পড়া শ্রমিকদের বাঁচাতে সর্বাত্মক উদ্ধার অভিযান চালিয়ে যাবার এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। তিনি নিহতদের আত্মার মাগফেরাত কামনা এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। তিনি নিহদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
অন্যদিকে প্রধানমন্ত্রীও এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে সর্ব শক্তি বিনিয়োগের মাধ্যমে উদ্ধার তৎপরাতা চালানো নির্দেশ দিয়েছেন। তিনি উদ্ধারকাজ দ্রুত সম্পন্ন করতে সেনাবাহিনীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। এ সময় তিনি বলেন, আমি বিরোধীদলীয় নেত্রীকে বলব, তিনি যেন হরতাল প্রত্যাহার করে নেন। তিনি বলেন, যারা নিহত হয়েছেন, তাদের আপনজনরা যাতে ঢাকায় আসতে পারে এজন্য হরতাল প্রত্যাহার করা প্রয়োজন। যারা মারা গেছেন তাদের মৃতদেহগুলো আত্মীয়স্বজনের কাছে পৌঁছানো ও আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা যায়, সেজন্য হরতাল প্রয়োজন।
অপরদিকে এ ঘটনায় আজ বুধবার সাভারে হরতাল শিথিল করার ঘোষণা দিয়ে বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া শোক প্রকাশ করেছেন। বেলা ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান এ তথ্য জানান। তিনি বলেন, ভবন ধসে পড়ার ঘটনায় সাভার এলাকায় হরতাল শিথিল করা হয়েছে। ভবন ধসে প্রাণহানির ঘটনায় বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন। উদ্ধারকাজ যথাযথভাবে চালাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc