Saturday 22nd of July 2017 10:56:00 AM
Sunday 16th of July 2017 02:35:31 PM

সাভারে জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চালানো হচ্ছেঃর‍্যাব


অপরাধ জগত, আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাভারে জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চালানো হচ্ছেঃর‍্যাব

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬জুলাই,ডেস্ক নিউজঃ রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে রাখা হয়েছে, সেখানকার বাসিন্দাদের আত্মসমর্পণের চেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছে অভিযান পরিচালনাকারী র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

যদিও সেই বাড়ি থেকে মুহুর্মুহু গুলির শব্দ শোনা যাচ্ছে। আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে র‍্যাবের অভিযানের মুখে ভেতর থেকে প্রতিরোধ গড়ে তুলেছে বাড়ির বাসিন্দারা। তবু আইনশৃঙ্খলা বাহিনী বাড়ির ভেতরে থাকা বাসিন্দাদের আত্মসমর্পণের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

শনিবার দিবাগত রাত ৩টার দিকে র‌্যাব-৪’র একটি দল নয়ারহাট এলাকার চৌরাবালি এলাকায় ইব্রাহীম নামে এক ব্যক্তির টিনশেডের ওই বাড়িটি ঘিরে রাখে।

বাড়িটির ভেতর থেকে ‘জঙ্গিরা’ র‌্যাবকে লক্ষ্য করে দুই দফায় ১০-১২ রাউন্ড গুলি বোমা ছোড়ে বলে জানান অতিরিক্ত ডিআইজি লুৎফুল কবীর। তিনি বলেন, অভিযান শুরুর পরপরই ভেতরে থাকা ‘জঙ্গিরা’ র‌্যাব সদস্যদের লক্ষ্য করে কমপক্ষে ৫ রাউন্ড গুলি ছোড়ে।

পরে আজ রোববার সকাল ৬টার দিকে ওই বাড়ি থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে ফের ৫-৭ রাউন্ড গুলি ও বোমার বিস্ফোরণ ঘটানো  হয়। জবাবে র‌্যাবের সদস্যরাও পাল্টা গুলি ছোড়েন।

বাড়িটির ভেতরে ‘জঙ্গি দলের’ ৩-৪ জন সদস্য রয়েছে এবং তাদের কাছে শক্তিশালী বিস্ফোরক দ্রব্য রয়েছে। মাইকে বাড়িটির ভেতরে থাকা ‘জঙ্গিদের’ আত্মসমর্পণ করার জন্য বার বার বলা হচ্ছে। কিন্তু তারা এই আহ্বানে সাড়া না দিয়ে উল্টো গুলি ও বোমা ছুড়েছে বলে জানান অতিরিক্ত ডিআইজি।

এদিকে এ ঘটনায় জিঞ্জাসাবাদের জন্য ওই বাড়ির মালিক ইব্রাহীমকে আটক করা হয়েছে। তিনি এ ঘটনায় জড়িত থাকতে পারেন বলে সন্দেহ করছেন র‌্যাব সদস্যরা।

ওই জঙ্গি বাড়ির আধা কিলোমিটার এলাকায় জুড়ে গণমাধ্যম কর্মী ও সর্বসাধারণদের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখানে শুধুমাত্র অভিযানে অংশগ্রহণকারী র‌্যাব সদস্যরা উপস্থিত রয়েছেন।

এছাড়া র‌্যাবের বিশেষ ইউনিট এবং বোমা নিষ্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছেছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement
Place for advertisement

সর্বাধিক পঠিত


সর্বশেষ সংবাদ

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
news.amarsylhet24@gmail.com, Mobile: 01772 968 710

Developed By : Sohel Rana
Email : me.sohelrana@gmail.com
Website : http://www.sohelranabd.com