Wednesday 30th of September 2020 09:34:29 AM
Wednesday 24th of April 2013 04:06:52 PM

সাভারের রানা প্লাজায় নির্মাণবিধি মানা হয়নি- তদন্তের পর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সাভারের রানা প্লাজায় নির্মাণবিধি মানা হয়নি- তদন্তের পর ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২৪ এপ্রিল: স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, সাভারে ভবন ধসের ঘটনার তদন্ত কমিটির মাধ্যমে এর কারণ উদঘাটন করা হবে। এ ঘটনায় প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। আজ বুধবার দুপুরে সাভারে বহুতল ভবন ধসের পর সেখানে উপস্থিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার। ভবন ধসে হতাহতের ঘটনায় প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে সমবেদনা জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্ষতিগ্রস্তদের চিকিৎসা, ত্রাণ ও পুনর্বাসনের জন্য সরকারের পক্ষ থেকে যা যা করা দরকার তা করা হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ধসে পড়া রানা প্লাজা নির্মাণে ইমারত বিধিমালা অনুসরণ করা হয়নি। কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী তারা ইমারত নির্মাণ করেননি। সঠিক উপাদানও এখানে ব্যবহার করা হয়নি। এ ঘটনার তদন্তে কমিটির করা হবে। দোষীদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি যারা জনজীবন বিপন্ন করে ইমারত নির্মাণ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উদ্ধারকাজ ও আহতদের চিকিৎসা সরকারি কোষাগার থেকে বহন করা হবে। মহিউদ্দিন খান আলমগীর বলেন, সেনাবাহিনী, র‌্যাব, ফায়ার সার্ভিস, আনসার, পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা এ উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছেন। তিনি তাদের আন্তরিক ধন্যবাদ জানান। এছাড়া আহতদের চিকিৎসায় রক্তের প্রয়োজন বলে তিনি জানান। তবে ভবন মালিককে গ্রেপ্তার করা হবে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, বিষয়টি আমার মাথায় আছে। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। হরতালের কারণে উদ্ধার অভিযানে সমস্যা হচ্ছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc